কৃষকরাই দেশের চালিকা শক্তি : সাকি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২২, ০৬:৪৩ পিএম


কৃষকরাই দেশের চালিকা শক্তি : সাকি

কৃষকরাই দেশের চালিকা শক্তি বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, কৃষকরা পরিশ্রম করে ১৮ কোটি মানুষের খাবার জোগায়। অথচ জাতীয় বাজেটে সরকারের সব নীতি পরিকল্পনায় কৃষক এবং কৃষি খাত থাকে উপেক্ষিত।

শনিবার (২৫ জুন) বগুড়ার চারমাথা বাসস্ট্যান্ড সংলগ্ন সেঞ্চুরি মোটেলে দুই দিনব্যাপী কৃষক সংহতির কেন্দ্রীয় ২য় প্রতিনিধি সভায় ঢাকায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। সম্মেলনে কৃষক সংহতির নতুন কমিটি গঠন করা হয়েছে। ২৪ জুন সকাল ১০টায় এই সভা শুরু হয় এবং আজ দুপুর ২টায় শেষ হয়।

সাকি বলেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বার্থ, অধিকার এবং সুবিধা-অসুবিধার কথা ভাবে না। সরকার সিন্ডিকেট ও লুটেরাদের স্বার্থ রক্ষা করতে ব্যস্ত। গণমানুষকে তার যাবতীয় অধিকার পেতে হলে গণমানুষের স্বার্থরক্ষাকারী দলের নেতৃত্বে নতুন সরকার প্রতিষ্ঠা করতে হবে। আমরা সেই লক্ষ্যে কৃষক, শ্রমিকসহ মেহনতী গণমানুষের পক্ষে লড়াই করছি। সেই লড়াই-সংগ্রামে বাংলাদেশ কৃষক-মজুর সংহতি আগামীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে দেওয়ান আবদুর রশিদ নীলুকে আহ্বায়ক, নাজার আহমেদ ও কেরামত আলীকে যুগ্ম আহ্বায়ক, জোনায়েদ সাকিকে সদস্য সচিব ও আব্দুল আলীমকে যুগ্ম সদস্য সচিব করে বাংলাদেশ কৃষক-মজুর সংহতির ৪৬ সদস্য বিশিষ্ট ২য় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

এএইচআর/জেডএস

Link copied