এলডিপির ত্রাণ কমিটি গঠন, নেত্রকোণা থেকে শুরু কার্যক্রম

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২২, ০৬:৪৫ পিএম


এলডিপির ত্রাণ কমিটি গঠন, নেত্রকোণা থেকে শুরু কার্যক্রম

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের বন্যাকবলিত মানুষকে সহযোগিতা করতে ত্রাণ বিষয়ক কমিটি গঠন করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি, একাংশ)।

শনিবার (২৫ জুন) রাজধানীতে দলের সভাপতি আবদুল করিম আব্বাসীর লালমাটিয়ার বাসভবনে কেন্দ্রীয় কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী, ত্রাণ বিষয়ক কমিটির আহ্বায়ক হিসেবে দলের যুগ্ম মহাসচিব চাষী এনামুল হক ও সদস্য সচিব হিসেবে সাংগঠনিক সম্পাদক এস এম বেলালকে দায়িত্ব দেওয়া হয়েছে। এলডিপির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম কমিটির সমন্বয়ক হিসেবে কাজ করবেন।

সভা শেষে মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, আজ আমরা দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেছি। রাজনৈতিক পরিস্থিতি, দলের নিবন্ধন, সংলাপ ও যুগপৎ আন্দোলন নিয়ে সবাই মতামত দিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে আমরা ত্রাণ কার্যক্রম শুরু করব। দলের সভাপতি আবদুল করিম আব্বাসীর নির্বাচনী এলাকা নেত্রকোণায় ত্রাণ বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হবে। আমাদের দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণ ও সামর্থ্য অনুযায়ী দেশের সংকটে মানুষের পাশে থাকব।

সেলিম আরও বলেন, কেন্দ্রীয় কমিটির বৈঠকে আগামী কয়েকদিন পর দেশের ও রাজনৈতিক পরিস্থিতি এবং বিএনপির নেতৃত্বে চলমান রাজনৈতিক সংলাপ নিয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলন করব। সেখানে বিস্তারিত জানানো হবে।

শাহাদাত হোসেন সেলিম বলেন, সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আরোগ্য কামনায় মোনাজাত করা হয়। একইসঙ্গে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার জন্য অবিলম্বে সরকারকে উদ্যোগ নিতে হবে। অন্যথায় তার শারীরিক অবনতি হলে দেশের মানুষ কোনো দিন আওয়ামী লীগকে ক্ষমা করবে না।

বৈঠকে উপস্থিত ছিলেন আবদুল গনি সাবেক এমপি, শাহাদাত হোসেন সেলিম, সৈয়দ ইব্রাহিম রওনক, ড. আবু জাফর সিদ্দিকী, তমিজউদদীন টিটো, এম এ বাসার, চাষী এনামুল হক, এ কে এম মহিউদ্দিন, এস এম বেলাল প্রমুখ।

এএইচআর/এসকেডি

Link copied