আওয়ামী লীগ ছাড়া আর কেউ ইভিএম চায় না : এমপি হারুন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ জুন ২০২২, ০৫:২৬ পিএম


আওয়ামী লীগ ছাড়া আর কেউ ইভিএম চায় না : এমপি হারুন

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া আর কোনো রাজনৈতিক দল ইভিএম চায় না বলে মন্তব্য করেছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে নির্বাচন কমিশনার সচিবালয়ের অর্থ বরাদ্দের প্রস্তাবের ছাঁটাইয়ের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

হারুনুর রশীদ বলেন, গত ১০ বছর ধরে নির্বাচন নিয়ে মানুষের অনাস্থা তৈরি হয়েছে। এখানে নির্বাচন কমিশনের জন্য যে অর্থ বরাদ্দ করা হয়েছে, এটি জনপ্রশাসন ও জননিরাপত্তা বিভাগে অর্পণ করা যায়। ইসি নির্বাচন করে না, স্থানীয় প্রশাসন, জননিরাপত্তা ও জনপ্রশাসন বিভাগ নির্বাচন করে।

তিনি বলেন, সরকারের সদিচ্ছা না থাকলে কোনোভাবেই নির্বাচন সঠিক করতে পারবে না। আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দল ইভিএম চায় না। ১৯৯৬ সালে বর্তমান প্রধানমন্ত্রী বলেছিলেন, আওয়ামী লীগকে ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আজ বিএনপিকে ছাড়া কি নির্বাচন গ্রহণযোগ্য হবে? পারবেন না।

এ সংসদ সদস্য বলেন, আগামী নির্বাচনে বিএনপিকে কীভাবে আনবেন, সেটি আপনাদের জন্য বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জের জন্য অবশ্যই নিরপেক্ষ সরকার ব্যবস্থা নিয়ে আসতে হবে।

আইনমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এমন উত্তর দেবেন না যাতে ঘোড়াও হাসবে। কারণ মন্ত্রীরা উত্তর দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের চাইতে নাকি দেশে মানবাধিকার পরিস্থিতি ভালো; এটা তথ্যমন্ত্রী বলেছেন। আবার সাবেক সিইসি বলেছিলেন, আমেরিকার চেয়েও বাংলাদেশের নির্বাচন কমিশন ভালো। এই ধরনের উত্তর দিয়েন না। এমন উত্তর দেন যাতে আগামী নির্বাচনে সকল দল অংশগ্রহণ করে। 

এইউএ/এসকেডি

Link copied