২৮ জুলাই জোটের রূপরেখা প্রকাশ করবে গণতন্ত্র মঞ্চ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৩ জুলাই ২০২২, ০৩:৪০ পিএম


২৮ জুলাই জোটের রূপরেখা প্রকাশ করবে গণতন্ত্র মঞ্চ

সাতটি দলের সমন্বয়ে গঠিত গণতন্ত্র মঞ্চ আগামী ২৮ জুলাই নিজেদের জোটের রাজনৈতিক রূপরেখা প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। রোববার (৩ জুলাই) মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

জোটের শরিক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সাত দলের সমন্বয়ে গঠিত গণতন্ত্র মঞ্চ আগামী ২৮ জুলাই দেশবাসীর কাছে মঞ্চের রাজনৈতিক রূপরেখা প্রকাশ করবে। সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে মঞ্চের রূপরেখা নীতিগতভাবে গ্রহণ করা হয়েছে। 

আরও পড়ুন : ৬ মাস চিকিৎসাধীন ছিলাম, পার্টির কেউ খোঁজ নেয়নি : রওশন

তিনি বলেন, আমাদের জোটের নেতারা মনে করেন, জোর করে ক্ষমতায় থাকতে গিয়ে সরকার দেশকে গভীর অনিশ্চয়তা ও ভয়ংকর বিপদের দিকে ঠেলে দিয়েছে। উন্নয়নের কথা বলে তারা তাদের সব অন্যায়, অপরাধ ও গণবিরোধী দুষ্কর্মকে আড়ালে রাখতে চায়। কোনো পর্যায়ে সরকারের জবাবদিহিতা না থাকায় তাদের দম্ভ, অহমিকা ও স্বেচ্ছাচারিতাও সব সীমা অতিক্রম করেছে। 

তিনি আরও বলেন, এই সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন অন্তর্বর্তীকালীন গঠন ও দেশের গণতান্ত্রিক অভিযাত্রা নিশ্চিত করতে রাজপথে জনগণের ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার চেষ্টা করছি আমরা। 

আরও পড়ুন :  বিএনপির ঈদের পর, শীতের পর আন্দোলন ১৩ বছর ধরে শুনছি : তথ্যমন্ত্রী

বৈঠকে উপস্থিতি ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক কামালউদ্দীন পাটোয়ারী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী হাসনাত কাইয়ুম প্রমুখ।

এএইচআর/আরএইচ

Link copied