Dhaka Post

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১

বসুরহাট নিয়ে অবস্থান জানাবে বিএনপি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৫৪

বসুরহাট নিয়ে অবস্থান জানাবে বিএনপি

মেয়র আবদুল কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্থানীয় আওয়ামী লীগের গৃহবিবাদ এখন রাজনীতির টক অব দ্য টাউন। সেখানকার বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ছোট ভাই আবদুল কাদের মির্জার সঙ্গে স্থানীয় সংসদ সদস্য একরাম চৌধুরী দ্বন্দ্ব এখন সংঘর্ষে রূপ নিয়েছে। ইতোমধ্যে এই দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। এই ‘হত্যার’ বিচারের দাবিসহ সমসাময়িক রাজনীতির বিষয়ে নিজের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল গ্রুপের মধ্যে সংঘর্ষ

বিএনপির সূত্রগুলো বলছেন, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে নোয়াখালীর স্থানীয় আওয়ামী লীগের দুই দ্বন্দ্বকে ঘিরে যে গৃহবিবাদ শুরু হয়েছে সেটা আলোচনায় উঠে এসেছে। এছাড়া বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দলের সর্বশেষ প্রস্তুতিসহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়েছে। স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার বিষয়বস্তু এবং সিদ্ধান্তগুলো তুলে ধরে হবে আজকের সংবাদ সম্মেলনে।

‘কোন বিষয়ের ওপর বিএনপি সংবাদ সম্মেলন ডেকেছে’ জানতে চাইলে নজরুল ইসলাম খান ঢাকা পোস্টকে বলেন, সংবাদ সম্মেলনে সর্বশেষ স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলো তুলে ধরা হবে। এই বিষয়ে এখন কিছু বলতে চাই না।

আজগর আলী দাখিল মাদ্রাসা মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে দাফন

‘নোয়াখালীতে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের গৃহবিবাদ ও সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া সাংবাদিক বুরহান উদ্দিনকে নিয়ে বিএনপির অবস্থান কী’ জানতে চাইলে তিনি বলেন, এটা নিয়ে দলের স্থায়ী কমিটিতে আলোচনা হয়েছে। আজকের সংবাদ সম্মেলনে এই বিষয়ে আমাদের বক্তব্য দেওয়া হবে।   

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, দেশের সমসাময়িক রাজনৈতিক বিষয়গুলো নিয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে নোয়াখালীর কোম্পানীগঞ্জের ঘটনা এবং ২১ ফেব্রুয়ারি বগুড়ায় বিএনপির ওপর হামলার ঘটনার বিষয়টিও আসবে।     

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক নেতা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই মির্জা কাদেরকে ঘিরে তাদের দলের মধ্যে গৃহবিবাদ চলছে, সেটাই বর্তমান রাজনীতিতে সবচেয়ে বেশি আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই গৃহবিবাদে আওয়ামী লীগের নেতারা একে-অপরের বিরুদ্ধে খুন, দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ আনছেন। ফলে এই বিষয়ে বিএনপির বক্তব্য কী এবং সেটাকে রাজনৈতিকভাবে কীভাবে কাজে লাগানো যায় তা নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে অল্প-বিস্তর আলোচনা হয়েছে।

এইচআর/এইচকে

Link copied