‘ক্ষমতা টেকাতে সরকার পুলিশ-প্রশাসনকে ব্যবহার করছে’

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট ২০২২, ০৮:০৬ পিএম


‘ক্ষমতা টেকাতে সরকার পুলিশ-প্রশাসনকে ব্যবহার করছে’

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, জনগণের দাবিকে উপেক্ষা করে সরকার অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার জন্য পুলিশ ও প্রশাসনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। 

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শামীম বলেন, জনগণের ন্যায্য আন্দোলনে পুলিশ ভোলায় নির্বিচারে গুলি চালিয়ে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম ও ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে হত্যা করেছে। 

তিনি বলেন, আবদুর রহিম ও নুরে আলমের রক্তে এ দেশের মানুষের ভোটের অধিকার, সাংবিধানিক অধিকার ও ভোটাধিকার পুনরুদ্ধার হবে। কোনো স্বৈরাচারী সরকার বেশিদিন টিকে থাকতে পারেনি, এ সরকারও পারবে না। 

বিএনপির এ নেতা বলেন, বিদ্যুৎ খাতে লুটপাটের মাধ্যমে এদেশকে সরকার অন্ধকারের দিকে নিয়ে গেছে। এ থেকে আমাদের উত্তরণের জন্য সরকারের পতন ঘটাতে হবে। সরকারের পতন হলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।  

তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে ২০১৪ ও ১৮ সালের মতো নির্বাচন আর এ দেশে হবে না। আগামী নির্বাচনের আগেই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। আর সেই তত্ত্বাবধায়ক সরকার একটি স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন হবে। আর এতে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশ নেবে।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

কেএম/আরএইচ

Link copied