ভুল বানানের ব্যানার নিয়ে রিজভীর ঝটিকা মিছিল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ আগস্ট ২০২২, ০৬:১৪ পিএম


ভুল বানানের ব্যানার নিয়ে রিজভীর ঝটিকা মিছিল

লোডশেডিং, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। রোববার (৭ আগস্ট) বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় এটি অনুষ্ঠিত হয়।  

বিএনপির সহযোগী সংগঠন মৎস্যজীবী দল আয়োজিত এ মিছিলের সামনের সারিতে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এর ব্যানারে মূল্যবৃদ্ধি বানানটি ‘মুল্যবৃদ্ধি’ লেখা ছিল। মিছিলটির স্থায়িত্ব ছিল সাত মিনিটের মতো।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী একের পর এক দণ্ডনীয় অপরাধ করে যাচ্ছে। অবৈধ ক্ষমতার জোরে তারা জনগণকে পিষে মারার সব কর্মসূচি বাস্তবায়ন করছে। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে হঠাৎ করে জ্বালানি তেলে দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি করা দণ্ডনীয় অপরাধ।

বারবার জনগণ আওয়ামী শাসক গোষ্ঠীর কাছে বলির পাঠা হচ্ছে- মন্তব্য করে তিনি বলেন, শাসকদলের লুটপাট, টাকা পাচার আর দুর্নীতির খেসারত জনগণকে দিতে হচ্ছে। মানুষের বেঁচে থাকাই এখন কঠিন হয়ে পড়বে। সুতরাং আর মুখ বন্ধ করে বসে থাকলে চলবে না। দেশকে বাঁচাতে হলে তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক মৎস্যজীবী দলের এক নেতা বলেন, খুব তাড়াহুড়ো করে বিক্ষোভ মিছিলটি করেছি আমরা। খুব বেশিদূর যেতে পারিনি। ৫-৭ মিনিটের মতো মিছিলটি করেছি।

ব্যানারে বানান ভুল থাকা প্রসঙ্গে জানতে চাইলে এ নেতা বলেন, যেখানে ব্যানারটি করা হয়েছে, সেখানে কোনো কারণে ভুলটি হয়েছে।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি রফিক হাওলাদার, মৎস্যজীবী দলের নেতা অধ্যক্ষ সেলিম প্রমুখ।

এএইচআর/আরএইচ

Link copied