সরকার জেনে-শুনে দেশকে ধ্বংস করেছে : ফখরুল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ আগস্ট ২০২২, ০৭:৪৩ পিএম


সরকার জেনে-শুনে দেশকে ধ্বংস করেছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবিশ্বাস্যভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। মানুষ এমনিতেই হিমশিম খাচ্ছে। এমনি সময় জ্বালানির দাম বৃদ্ধি চরম অমানবিক কাজ। এ সরকার ভয়াবহ।

রোববার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ড্যাবের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, সরকার জেনে-শুনে দেশকে ধ্বংস করেছে। আমাদের সময় ইউরিয়া তিনশো টাকায় মিলত। এখন ১৩শ টাকার বেশি। তেল, গ্যাস ও বিদ্যুৎ- সবকিছুর দাম বাড়িয়েছে। এ জন্য মানুষ ফসল উৎপাদন কমিয়ে দিচ্ছে। তারা পেশা পরিবর্তন করছে। ফলে খাদ্য নিরাপত্তা হুমকিতে পড়েছে।

তিনি বলেন, বাংলাদেশে যখন জ্বালানি তেলের দাম বাড়ল, তখনো কিন্তু আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। দাম বৃদ্ধির টাকা সরকারের পকেটে গেছে। ১৩ হাজার ১০০ কোটি টাকা। কার টাকা এগুলো? সাধারণ মানুষের টাকা। শ্রমিকের টাকা। মানুষকে দেয়ালে ঠেকিয়ে দিয়েছে সরকার। জ্বালানির দাম বৃদ্ধির কারণে ব্যয় বাড়বে।

তিনি আরও বলেন, আমাদের যে আন্দোলন, তা শুধু বিএনপির নয়। এখানে সবাইকে সম্পৃক্ত করে দেশে যে বিচারহীনতার সংস্কৃতি তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে সব পেশাজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে।

ড্যাবের মহাসচিব ডা. আবদুস সালাম বলেন, আজ চিকিৎসকসহ বিভিন্ন পেশার লোকেরা নানাভাবে নির্যাতিত হচ্ছেন। ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আমাদের আরও বেশি সংগঠিত হয়ে গণআন্দোলন করতে হবে।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান ও ডা. মো. আবুল কালামের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম, ডা. শহীদুল আলম, ড্যাবের রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গণি চৌধুরী প্রমুখ।  

আইবি/আরএইচ

Link copied