রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অজুহাতে তেলের মূল্য বৃদ্ধি অযৌক্তিক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০২২, ০৪:৩১ পিএম


রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অজুহাতে তেলের মূল্য বৃদ্ধি অযৌক্তিক

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অজুহাতে তেলের মূল্য যে নজিরবিহীনভাবে বাড়ানো হয়েছে তা যুক্তিযুক্ত নয়। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্যের সঙ্গে সমন্বয়ের কথা বলা হলেও বিষয়টি জনসম্মুখে স্পষ্ট করা হয়নি। কেননা সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য কিছুটা কমেছে।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অস্বাভাবিক লোডশেডিং ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জ্বালানি তেলের এই আকস্মিক মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবন আরও কঠিন হয়ে উঠবে। তেলের মূল্যবৃদ্ধির আগে সরকারকে সব মহলের মতামত নেওয়া উচিত ছিল। এই বৃদ্ধির মাধ্যমে সব ক্ষেত্রে পণ্যের উৎপাদন ও পরিবহন ব্যয় বাড়বে। ফলে দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়ে যাবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে প্রত্যক্ষ ও পরোক্ষ প্রভাব পড়বে জনজীবনের নানা ক্ষেত্রে।

মানববন্ধনে বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ কংগ্রেসের ভাইস-চেয়ারম্যান শফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. আব্দুল আওয়াল ও আব্দুল্লাহ আল মামুন, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, বাংলাদেশ জাতীয় লীগের নির্বাহী সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ প্রমুখ। 

আইবি/এসকেডি

Link copied