বাংলাদেশ আজ বিশ্বের বুকে গর্বিত রাষ্ট্র : এনামুল হক শামীম

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৬ আগস্ট ২০২২, ০৭:৪৪ এএম


বাংলাদেশ আজ বিশ্বের বুকে গর্বিত রাষ্ট্র : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ১৫ আগস্টের শোক বাঙালির শক্তিতে পরিণত হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বের বুকে গর্বিত জাতিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি স্বপ্ন দেখতেন, সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশের। বাঙালির অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন তিনি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এ দেশের মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। ৭১’র পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। খুনিরা বুঝতে পারেনি, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) শরীয়তপুরের নড়িয়া পৌরসভা প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই জাতির জনক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর রক্তঋণ এ জাতির পক্ষে শোধ করা সম্ভব নয়। ঋণ স্বীকার করে চিরন্তন শ্রদ্ধা জানানোর সঙ্গে তার আদর্শে দেশ গড়ার মাধ্যমেই তার প্রতি সম্মান জানাতে হবে।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. খবিরুজ্জামান বাচ্চু, সহ সভাপতি বাদশা শেখ, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী ও যুবলীগের আহ্বায়ক নাসির সরদার।

এসএসএইচ

Link copied