৮ দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বাম জোটের বিক্ষোভ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট ২০২২, ১২:১৬ পিএম


অডিও শুনুন

জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ আট দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে অভিমুখে বিক্ষোভ-পদযাত্রা শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুর ১২টায় পল্টন গোল চত্বর থেকে এ কর্মসূচি শুরু হয়।

পদযাত্রা শুরু আগে বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, যদি বাম জোটের কর্মসূচি চলাকালে জ্বালানি তেলের দামসহ অন্যান্য দাবি মেনে না নেওয়া হয় তাহলে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি আমরা আজই ঘোষণা করব।

তারা আরও বলেন, এই সরকারের জনগণের সরকার নয়, লুটেরার সরকার। তাই জনগণের দুঃখ-দুর্দশা বোঝেন না। তারা লুটেরাদের স্বার্থ রক্ষা করে আসছে।

আরও পড়ুন: বিশ্ব বাজারে ফের কমলো তেলের দাম

বাম জোটের দাবিগুলোর মধ্যে রয়েছে— বিদ্যুতের লোডশেডিং ও রেন্টাল-কুইল রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করা; নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও জীবন রক্ষাকারী ওষুধের দাম কমানো; গ্রামে শহরে রেশনিং ব্যবস্থা চালু কর; আমদানি নির্ভরতা কমানো; বাপেক্স-পেট্রোবাংলাসহ জাতীয় প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়ানো; সাগর-স্থলভাগের তেল গ্যাস উত্তোলন করা; শ্রমিকের ন্যূনতম মুজরি ২০ হাজার টাকা করা।

বিক্ষোভ সমাবেশ উপস্থিত আছেন বাম জোটের সমন্বয় অধ্যাপক আব্দুস সাত্তার, সিপিবির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাম জোটের নেতা মোশরফা মিশু।

এএইচআর/এসএসএইচ

Link copied