স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে না বিএনপি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৪:২৮ পিএম


স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে না বিএনপি

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে দলীয় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় মির্জা ফখরুল বলেন, আগামীতে স্থানীয় সরকার নির্বাচনে আমরা কাউকে মনোনয়ন দেবো না।

তিনি আরও বলেন,  সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত স্থানীয় সরকারের বিভিন্ন উপজেলা পরিষদে উপ-নির্বাচনে ও সব পৌরসভা নির্বাচনে সরকারের নগ্ন হস্তক্ষেপ এবং নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে চরম ব্যর্থতা নিয়ে গতকাল শনিবার (২৭ ফেব্রুয়ারি) দলের স্থায়ী কমিটির বৈঠকে নিন্দা ও ধিক্কার জানানো হয়েছে।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই চরম প্রতিকূল অবস্থায় স্থানীয় নির্বাচনে অংশ নিয়েছিলো। কিন্তু এটা প্রমাণিত যে,  বর্তমান নির্বাচন কমিশনের কোনো নির্বাচনই নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নয়। অনির্বাচিত সরকারের এজেন্ডা বাস্তবায়নই তাদের প্রধান কাজ।

স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়নের বিরোধিতা বিএনপি সবসময় করেছে বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভয়াবহ এ পরিস্থিতিতে আগামীতে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। 

তাহলে কি বিএনপি সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনে অংশ নেবে না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমাদের গতকালকের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত আজকে জানিয়েছে। আমার মতামত বাকিগুলোতেও একই সিদ্ধান্ত আসতে পারে।

এএইচআর/আরএইচ

Link copied