সরকার সব আলেমকে মুক্তি দেবে, আশা হেফাজতের আমিরের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৫ পিএম


সরকার সব আলেমকে মুক্তি দেবে, আশা হেফাজতের আমিরের

সরকার কারাবন্দী থাকা সব আলেমদের মুক্তি দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর গুলিস্তানের কাজি বশির উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত ‘শাইখুল হাদিস আল্লামা আজিজুল হকের জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় লিখিত বক্তব্যে এ কথা বলেন তিনি । 

হেফাজতের আমিরের দেওয়া লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রামের জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসার শিক্ষক মুফতি মুহা. ইকবাল। 

লিখিত বক্তব্যে শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, আজকে শাইখুল হাদিস জীবনি আলোচনা করতে গিয়ে বারবার মনে পড়ছে তার কলিজার টুকরা, আমার অত্যন্ত স্নেহের মাওলানা মামুনুল হকের কথা। তিনি প্রায় দেড় বছর যাবত কারাবন্দী। আমি সরকারের কাছে আহ্বান জানাই যে, তাকেসহ সব ওলামায়ে কেরামকে অবিলম্বে মুক্তি দিন। অনেকেই বলে এই সরকার যতদিন ক্ষমতায় আছে, তারা আলেমদের মুক্তি দেবে না। আমি এ কথা বিশ্বাস করতে চাই না। আশা করি, সরকার আমাদের দাবি মানবে এবং সব আলেমদের মুক্তি দেবে।’

শাইখুল হাদিসের রাজনৈতিক অবদান উল্লেখ করে আলেমদের উদ্দেশ্যে হেফাজতের আমির বলেন, এই সময়ে আলেম সমাজকে নিজেদের ব্যাপারে আরও সতর্ক হতে হবে। অনেকে নিজের স্বার্থসিদ্ধির জন্য, কিছু পাওয়ার আশায় মূল কাজ থেকে সরে গিয়ে এদিকে-ওদিকে ছুটোছুটি করছি। যা আলেমদের ঐতিহ্যের বিরোধী। এসব কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে।’

অনুষ্ঠানের সভাপতি মাওলানা মাহফুজুল হক বলেন,‘শাইখুল হাদিসের রেখে যাওয়া সব কিছু আমাদের কাছে আমানত। এই আমানতের কদর করা, তাদের পাশে থাকা, সকল কর্মকাণ্ডের তাদের সহযোগিতা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাইল নুরপুরী বলেন, ‘আল্লামা মামুনুল হকসহ অনেক আল্লামাকে জেলের মধ্যে আবদ্ধ রেখেছে এই সরকার। ওলামা সাহেবদের অশ্রুর জলকে এ্যাটমবোম বানাবেন না। অনতিবিলম্বে আল্লাহ মামুনুল হকসহ সব আলেমদের মুক্তি দিন।’

মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন মাওলানা আব্দুল হামিদ, সিলেট দরগাহ মাদ্রাসার মুহতামিম আল্লামা মহিব্বুল হক গাবগাছী, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাইল নুরপুরী, জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার মুহতামিম আল্লামা আবুল কালাম, আল্লামা আশরাফ আলী নিজামপুরী, মুহাদ্দিস হাটহাজারী মাদরাসা চট্টগ্রাম, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু প্রমুখ। 

এএইচআর/এমএ

Link copied