বাংলাদেশ গভীর সংকটে : ফখরুল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০২২, ০৪:৫০ পিএম


বাংলাদেশ গভীর সংকটে : ফখরুল

অডিও শুনুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ একটা গভীর সংকটে পড়ে গেছে, একেবারে খাদে। একদিকে অর্থনৈতিক সংকট, আরেক দিকে রাজনৈতিক সংকট। এগুলোর সমাধান না করলে দেশের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।

মঙ্গলবার (২২ নভেম্বর) ফার্ম গেইটে হামলায় আহত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর স্ত্রী সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদকে দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, চারদিকে তাকালে চুরি, গুণ্ডামি ও মারামারি। তারা এতকিছু করছেন, গুলি করে একজন দিনমজুরকে নাড়িভুঁড়ি বের করে দিতে পারছেন, আর আপনাদের আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে জঙ্গি উধাও হয়ে যাচ্ছে। বুঝতে আর বাকি নেই তাদের সরকার কোন জায়গায় নিয়ে এসেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ দেশকে গভীর সংকটে ফেলে দিয়েছে। এটা একটা ক্রিটিক্যাল টাইম। যদি নির্বাচন ঠিকমতো না হয়, নির্বাচনে যদি জনপ্রতিনিধি সঠিকভাবে নির্বাচিত না হয়, দেশ কীভাবে চলবে? আশা করি, এই সমস্ত সন্ত্রাস, অত্যাচার-নির্যাতন বাদ দিয়ে সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। দেশে একটা সত্যিকারার্থে অন্তর্বর্তীকালীন কেয়ার টেকার সরকারের কাছে ক্ষমতা দিয়ে একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে। অন্যথায় কোনোভাবেই সমস্যার সমাধান করার সম্ভাবনা দেখি না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে সিরাজগঞ্জে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করা হয়েছে। এর মূল টার্গেটটা হচ্ছে ইকবাল হাসান মাহমুদ টুকু ও তার স্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এবং সদস্য শায়রুল কবির খান।

এএইচআর/এমএ

Link copied