শহীদ মিলনের স্বপ্নের গণতন্ত্র এখনও অধরা: ন্যাপ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২২, ০১:৪৩ পিএম


শহীদ মিলনের স্বপ্নের গণতন্ত্র এখনও অধরা: ন্যাপ

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে সাংবিধানিকভাবে মানুষের মৌলিক অধিকার আদায়ের দাবিতে সম্মিলিত আন্দোলনের ফসল হিসেবে ৯০-এর স্বৈরাচারের পতন হয়েছিল বলে মন্তব্য বাংলাদেশ ন্যাপের। দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা বলেন, দুঃখজনক হলেও সত্য শহীদ ডা. শামসুল আলম মিলনের স্বপ্নের গণতান্ত্রিক, শোষণ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ এখনও প্রতিষ্ঠিত হয়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ডা. মিলনের স্বপ্নের গণতন্ত্র এখনও অধরা।

শনিবার (২৬ নভেম্বর) শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস উপলক্ষে এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

দেশ আজ লুটেরা ও দুর্নীতিবাজদের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে বলে বলে দাবি করে ন্যাপের শীর্ষ এই দুই নেতা বলেন, নিত্যপ্রয়োজনীয় মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির মাধ্যমে এখনও জনগণের পকেট কাটা শেষ হয় নাই, তারপরও ভোজ্যতেল, চিনি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির মাধ্যমে নতুন করে লুটপাটের ক্ষেত্র তৈরি হয়েছে। চারদিকে দুর্নীতিবাজদের কালো থাবার কারণে সরকারের উন্নয়ন জনগণের মন স্পর্শ করতে ব্যর্থ হচ্ছে। মনে হচ্ছে সরকারের থেকেও লুটেরা সিন্ডিকেট ও দুর্নীতিবাজেরা অনেক বেশী শক্তিশালী।

স্বৈরাচার বিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগের মাধ্যমে দেশপ্রেমিক জনতার হৃদয়ে ঠাঁই করে নিয়েছে বলে উল্লেখ করে ন্যাপের এই দুই নেতা আরও বলেন, সেখান থেকে তাকে মুছে ফেলার কারও সাধ্য নেই। দেশ-জাতির চরম ক্রান্তিলগ্নে ডা. মিলনের আত্মত্যাগের চেতনায় উজ্জীবিত হয়ে দেশপ্রেমিক জনতাকে কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

এএইচআর/এফকে

Link copied