লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে জাতীয় পার্টি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ মার্চ ২০২১, ১৫:৪৮

লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে জাতীয় পার্টি

জিএম কাদের

জাতীয় পার্টি লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। ‌‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্বাস’ এই প্রতিপাদ্য সামনে রেখে সারা বিশ্বে নানা আয়োজনে নারীর অগ্রযাত্রা সমুন্নত রাখতে দিনটি মর্যাদার সাথে পালিত হচ্ছে।

জিএম কাদের বলেন, আমরা লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশ্বাস করি। সোমবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক বাণীতে এসব কথা বলেন তিনি। নারীর সমতা, ক্ষমতায়ন ও অধিকার রক্ষার প্রতীক এই দিনে বাংলাদেশসহ বিশ্বের সব নারীর প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জানান জিএম কাদের।  

জিএম কাদের বলেন, ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচার বিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী, শান্তি মিশনসহ সকল স্তরে নারীর সাফল্যময় অংশগ্রহণ দেশের অগ্রযাত্রাকে শক্তিশালী করছে। আমরা প্রত্যাশা করছি নারীর এই সাফল্যের ধারাবাহিকতায় বিশ্বসভায় বাংলাদেশ আরো মর্যাদাপূর্ণ স্থান দখল করবে।

সাফল্যের সিড়িতে নারীর মেধা ও শ্রমের মূল্যায়ন বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করে জাপা চেয়ারম্যান বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নারীর অংশগ্রহণ আরো বাড়বে। দেশের রাজনীতিতে নারীদের অবস্থান আরো সুসংহত হবে। আমরা আশা করছি, কন্যা শিশু ও বয়োবৃদ্ধা নারীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত হবে। 

এএইচআর/ওএফ

Link copied