ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৪ পিএম


ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপির প্রতিনিধি দল।

এর আগে, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিএনপির প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরের প্রবেশ করে।

প্রতিনিধি দলে রয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

ডিএমপি কমিশনার ও বিএনপি প্রতিনিধি দলের মধ্যে বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে। 

বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপির ডাকা সমাবেশের জন্য স্থান নির্ধারণ নিয়ে আলোচনাই এ বৈঠকের মূল উদ্দেশ্য। 


বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, মতিঝিল ও রমনা থানায় পৃথক চারটি মামলা দায়ের করেছে পুলিশ। এর মধ্যে পল্টন ও মতিঝিল থানায় দায়ের হওয়া দুই মামলায় বিএনপির ২৩ নেতাকর্মীর দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এসব ঘটনার পরও শনিবার (১০ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে পার্টি অফিসের সামনে গণসমাবেশ করতে অনড় অবস্থানে রয়েছে বিএনপি। তবে সমাবেশের জন্য সরকারের পক্ষ থেকে বিকল্প কোনো প্রস্তাব পাওয়া গেলে তা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জেইউ/এমএসি

টাইমলাইন

Link copied