আজকের সর্বশেষ

লঞ্চডুবি : মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল ২০২১, ২২:৩০

লঞ্চডুবি : মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি

লঞ্চডুবিতে মৃত্যুর ঘটনায় স্বজনদের আহাজারি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবিতে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। একইসঙ্গে লঞ্চডুবিতে মৃতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান তিনি।

সোমবার (৫ এপ্রিল) এক শোকবার্তায় তিনি নিহতদের রুহের মাগফিরাত কামনা করে জিএম কাদের বলেন, আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

জিএম কাদের বলেন, নৌপথে এমন মর্মান্তিক দুর্ঘটনা মেনে নেওয়া যায় না। নৌপথ নিরাপদ করতে হবে। তাই দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করতে কার্যকর তদন্ত কমিটি গঠন এবং দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

উল্লেখ্য, রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ‘এমভি সাবিত আল হাসান’ নামে লঞ্চটি ডুবে যায়। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় ডুবে লঞ্চটি তীরে আনা হয়। এরপর লঞ্চটির ভেতর থেকে ২১ জনের মরদেহ বের করে আনেন উদ্ধারকর্মীরা। লঞ্চটি ডুবে যাওয়ার পর পাঁচ নারীর মরদেহ উদ্ধার করা হয়। সবমিলিয়ে মোট ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার পর সাঁতরে ২৬ জন যাত্রী তীরে উঠতে পারেন।

এএইচআর/এফআর

Link copied