আওয়ামী লীগের নিজস্ব ইতিহাস তৈরির কোনো কারখানা নেই

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ এপ্রিল ২০২১, ১৩:৪৪

আওয়ামী লীগের নিজস্ব ইতিহাস তৈরির কোনো কারখানা নেই

আওয়ামী লীগের নিজস্ব ইতিহাস তৈরির কোনো কারখানা নেই বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

রোববার (১১ এপ্রিল) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ের সময় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ নিজস্ব ইতিহাস তৈরি করছে- বিএনপি নেতাদের এমন অভিযোগ অবান্তর দাবি করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নিজস্ব ইতিহাস তৈরির কোনো কারখানা নেই। আওয়ামী লীগ ইতিহাসের মীমাংসিত সত্যের প্রতি শ্রদ্ধাশীল এবং এর চর্চা অনুসরণ করে। 

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পূর্বাপর ইতিহাস বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছিল। মুক্তিযুদ্ধের মহানায়ককে বাদ দিয়ে রচনা করতে চেয়ছিল খণ্ডিত ও বিকৃত ইতিহাস। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইতিহাসের নায়কদের বিএনপি ভিলেনে রূপ দেওয়ার অপচেষ্টা করেছিল। তারা স্বাধীনতার ঘোষণা পাঠককে ঘোষক বানাতে চেয়েছিলেন। ইতিহাসের ফুটনোটকে তারা ইতিহাসের নায়ক বানাতে চেয়েছিলেন।

তিনি বলেন, হাতের তালু দিয়ে যেমনি সূর্যকে ঢাকা যায় না। তেমনি স্বাধীনতার ইতিহাসও আজ স্বমহিমায় সমুজ্জ্বল। যারা ইতিহাসের পায়ে শিকল পরিয়েছিল, আজ তাদের স্বরূপ উন্মোচিত হচ্ছে। তাইতো তারা বেপরোয়া হয়ে উঠেছে। শুরু করছে পুরনো খেলা এবং চর্চা করছে অগণতান্ত্রিক পথ। জনগণ এখন সজাগ রয়েছে স্বাধীনতার ইতিহাস বিকৃতি ও স্বাধীনতার মূল্যবোধ বিনষ্টের বিরুদ্ধে। 

ওবায়দুল কাদের বলেন, জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে আমাদের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। ভরসা রাখুন স্রষ্টার প্রতি। সবার প্রচেষ্টা এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিশ্চয়ই এ মহামারি থেকে উত্তরণ ঘটিয়ে আবারও পৃথিবী নিজ রূপে ফিরবে। 

এইউএ/জেডএস

Link copied