আগে নিজেদের ঐক্য প্রতিষ্ঠা করুন : বিএনপিকে তথ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৯ মে ২০২১, ০৭:২১ পিএম


আগে নিজেদের ঐক্য প্রতিষ্ঠা করুন : বিএনপিকে তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের বিশেষ সভায় ড. হাছান মাহমুদ

সব দল নয়, আগে নিজের দলের ঐক্য প্রতিষ্ঠা করতে বিএনপিকে অনুরোধ জানালেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২৯ মে) বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এ অনুরোধ জানান। 

তিনি বলেন, বিএনপির নেতারা নাকি বলেছেন অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে সব দলকে ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপির জন্মই অগণতান্ত্রিকভাবে, বিএনপি যে অবৈধভাবে জন্ম লাভ করেছে-তা হাইকোর্টের রায়েও বলা হয়েছে। যে দলের জন্মই অবৈধ, সে আবার অন্যের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে, এটি সত্যিই হাস্যকর। 

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের রাঙ্গুনিয়ায়ও দেখুন বিএনপি তিনভাগে বিভক্ত। কেন্দ্রীয়ভাবেও বিএনপির এক নেতা এক কথা বলেন, কিছুক্ষণ পর আরেক নেতা আরেক কথা বলেন। তাদের নিজেদের মধ্যেও ঐক্য নেই। আবার তারা সব দলের ঐক্যের কথা বলে। 

তিনি বলেন, বিএনপি ও তার মিত্রদের বক্তব্য হাস্যকর। বিএনপিকে অনুরোধ জানাব, আগে নিজ দলের ঐক্য প্রতিষ্ঠা করুন, আমরাও চাই আপনারা ঐক্যবদ্ধ থাকুন এবং আমাদের বস্তুনিষ্ঠ সমালোচনা করুন।   

তিনি বলেন, করোনাকালে যেখানে পৃথিবীর সব দেশে মাথাপিছু আয় কমেছে, অর্থনীতি সংকুচিত হয়েছে, সেখানে বাংলাদেশের অর্থনীতি ও অর্থনীতির আকার বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে মাথাপিছু আয়ও বৃদ্ধি পেয়েছে। এর জন্য বিএনপিসহ তার মিত্ররা একটু ধন্যবাদ জানাতে পারেনি। সরকারকে ধন্যবাদ জানাতে লজ্জা লাগলেও দেশকে, জনগণকে তো তারা ধন্যবাদ জানাতে পারত। 

উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সহসভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার প্রমুখ। 

কেএম/আরএইচ

Link copied