বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ জুন ২০২১, ০৯:১৪ পিএম


বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল 

জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের গণমুখী বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করেছেন আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৩ জুন) ২০২১-২২ অর্থবছরের বাজেট পেশ করার পরেই রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। 

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গোলাম আশারাফ তালুকদার, মিরাজ হোসেন প্রমুখ।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন যুবলীগের নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের মানুষের জন্য জনমুখী বাজেট করেছেন। এই বাজেটের মাধ্যমে দেশ আরও এক ধাপ এগিয়ে যাবে। যদি কোনো অপশক্তি দেশের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে বাজেটের বিরুদ্ধে, অপপ্রচার করে তাদেরকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। এই বাজেট নিয়ে বিএনপি-জামায়াত নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। যারা ষড়যন্ত্র করবে জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত আছে যুবলীগ। 

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ, হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ। 

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। ‘জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ’ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বাজেট পেশ করা হয়েছে। আওয়ামী লীগ সরকার দেশ ও মানুষের জীবনমান উন্নয়নের কাজ করে যাচ্ছে। এই বাজেটকে স্বাগত জানাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম রাজ্জাক, আব্দুল আলিম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ প্রমুখ।

‘প্রস্তাবিত বাজেট কৃষকের, এই বাজেট জনতার’-এ স্লোগানকে সামনে রেখে বাজেটকে স্বাগত জানায় কৃষক লীগ। 

আনন্দ মিছিল শেষে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষকবান্ধব গণমুখী বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। করোনাকালীন প্রান্তিক কৃষকদের মধ্যে ৯ হাজার ৫০০ কোটি টাকা প্রণোদনা দিয়েছেন, যা এর আগে কোনো সরকার দেয়নি।

এ সময় আরও উপস্থিত ছিলেন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব প্রমুখ। এছাড়া জনমুখী বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে আওয়ামী মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

এইউএ/জেডএস

টাইমলাইন

Link copied