বাজেটে দুর্নীতিবাজদের সুযোগ দেওয়া হয়েছে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ জুন ২০২১, ০৩:৪৩ পিএম


বাজেটে দুর্নীতিবাজদের সুযোগ দেওয়া হয়েছে

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দরিদ্রদের সামাজিক নিরাপত্তায় কোনো বরাদ্দ না রেখে দুর্নীতিবাজদের সুযোগ দেওয়া হয়েছে বলে দাবি করেছে ইসলামী শ্রমিক আন্দোলন।

শুক্রবার (৪ জুন) বিকেলে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে কেন্দ্রীয় কার্যালয়ে স্টিয়ারিং কমিটির মাসিক বৈঠকে এ দাবি করা হয়।

বৈঠকে সভাপতির বক্তব্যে ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, দুর্নীতির মূলোৎপাটন ব্যতীত যে বাজেটই প্রণয়ন করাই হোক না কেন, তাতে দেশের সাধারণ মানুষের মাথাপিছু ঋণ বেড়েই যাবে। বাজেটে দুর্নীতির মূলোৎপাটনে কোনো নির্দেশনা না থাকা হতাশাজনক এবং দুরভিসন্ধিমূলক।

তিনি বলেন, করোনা মহামারিতে কাজ হারানো প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিক, অতিক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের সরকার কোনো সহায়তা দেয়নি। ব্যবসায়ীদের সুবিধা দিয়ে শিক্ষার ব্যয় বাড়িয়েছে। সাড়ে ছয় কোটি দরিদ্র মানুষের জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বরাদ্দ না থাকায় নারী-শিশু, নিম্নআয়ের শ্রমজীবী, দরিদ্র ও মধ্যবিত্তদের চরম দুর্ভোগে পড়তে হবে।

আশরাফ আলী আকন বলেন, বিশাল আকৃতির ঋণনির্ভর বাজেটে দেশের মানুষের ওপর মাথাপিছু ঋণের বোঝা যেমন বাড়ছে, তেমনি দুর্নীতিবাজ আমলা, লুটেরা, সরকারদলীয় দুর্নীতিবাজরা আঙ্গুল ফুলে বটগাছ হওয়ার প্রতিযোগিতা অব্যাহত রাখবে।

ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের পরিচালনায় এতে আলোচনা করেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মাদ আবদুর রহমান, সহ-সভাপতি প্রকৌশলী গোলাম মোস্তফা, মো. হারুন অর রশীদ, ক্যাপ্টেন অব. মো. ইবরাহিম প্রমুখ।

জেইউ/আরএইচ

টাইমলাইন

Link copied