মডেল মসজিদ নির্মাণে ভয়াবহ দুর্নীতি : ইসলামী আন্দোলন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ জুন ২০২১, ২৩:৫৬


মডেল মসজিদ নির্মাণে ভয়াবহ দুর্নীতি : ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, মডেল মসজিদ নির্মাণে ভয়াবহ দুর্নীতি হয়েছে। মসজিদ নির্মাণের দুর্নীতি প্রমাণ করে দেশের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতিবাজরা শেকড় গেড়ে বসেছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

শুক্রবার (১১ জুন) এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমদ দেশব্যাপী ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের প্রজেক্টকে প্রশংসনীয় উদ্যোগ অভিহিত করে বলেন, উদ্বোধনের আগেই মসজিদের ফ্লোরে থাকা টাইলস ফেটে ও উঠে যাচ্ছে। পিলার ও দেয়াল বাঁকা করে নির্মাণ করা হয়েছে। এতে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়া অতিথিরাও।

মহাসচিব ইউনুছ আহমদ আরও বলেন, আল্লাহর ঘর মসজিদ নির্মাণ নিয়েও চরম দুর্নীতি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। মডেল মসজিদ নির্মাণ নিয়ে দেশের ইসলামপ্রিয় জনগণ আশা করেছিল যে, মসজিদগুলোতে যোগ্য ও পরহেজগার জনবল নিয়োগ দেওয়ার মাধ্যমে সরকার ইসলাম ও ধর্মপ্রাণ মুসলমানদের জন্যে একটি ঐতিহাসিক ভূমিকা পালন করতে পারে। কিন্তু অবাক বিস্ময়ে দেশবাসী লক্ষ্য করছে, মসজিদ উদ্বোধনের আগেই পলেস্তার ফেটে যাচ্ছে, দেয়ালের রং উঠে যাচ্ছে, পিলার বাঁকা করে নির্মাণ করা হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন মুজিববর্ষকে প্রশ্নবিদ্ধ করেছে। মসজিদ নির্মাণ নিয়েও যে ভয়াবহ দুর্নীতি হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

এর আগেও মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের দেওয়া ঘরও ধসে পড়েছিল উদ্বোধনের আগেই। এভাবে প্রজেক্টের নামে দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে সরকারের বিভিন্ন পর্যায়ের লোকেরা। ফরিদপুরের সালথা উপজেলা সদরে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। যা উদ্বোধনের আগে হাত দিলেই উঠে আসছে মডেল মসজিদের পলেস্তারা, ফেটে যাচ্ছে টাইলস।

ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনুছ আহমদ বলেন, মডেল মসজিদ নির্মাণেও যারা দুর্নীতি করেছে তাদের আইনের আওতায় আনতে হবে। দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।  একইসঙ্গে সারাদেশে যারা দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে তাদেরকেও সামাজিকভাবে বয়কট করতে হবে।

জেইউ/ওএফ

Link copied