সংসদে বিএনপিকে একটু বেশি সময় দিলে সরকার উপকৃত হবে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ জুন ২০২১, ০৭:৫৪ পিএম


সংসদে বিএনপিকে একটু বেশি সময় দিলে সরকার উপকৃত হবে

সংসদ সদস্য অ্যাডভোকেট হারুনুর রশিদ

জাতীয় সংসদে স্পিকারকে উদ্দেশ্য করে বিএনপি দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট হারুনুর রশিদ বলেছেন, সংসদে বিএনপির যে ‘দুই-একজন’ প্রতিনিধি কথা বলি- আমাদের একটু বেশি সময় দেবেন, এতে সরকারই উপকৃত হবে। 

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে অর্থ বিলের সংশোধনী প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। হারুনুর রশিদ বলেন, বাজেটের অধিবেশন সমাপ্তির পর্যায়ে। আপনি অত্যন্ত সুন্দরভাবে সংসদ চালাচ্ছেন। তবে আমি মনে করি, আমার প্রতি আপনি একটু বৈষম্য করেছেন। কাগজেকলমে না হলেও বাইরে কিন্তু প্রকৃত বিরোধী দল আমরাই। 

তিনি বলেন, সংসদের মধ্যে কিন্তু আমরা সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে। আমাকে এখানে আপনি সামনে বসিয়েছেন। এখানে যারা বসেছে প্রত্যেকে বক্তব্য দিয়েছেন বাজেট আলোচনার ওপরে। কম করে হলেও আপনি ১৫ মিনিট করে সময় দিয়েছেন। আমাকে ১০ মিনিট দিয়েছেন। আমি জানি না কী কারণে। 

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মাননীয় সদস্য বাজেটের বক্তব্যের সময় আমি নির্ধারণ করি না। 

স্পিকারকে উদ্দেশ্যে করে হারুনুর রশীদ বলেন, মাননীয় স্পিকার, যাই হোক আপনি যেহেতু এই সংসদে আমাদের অভিভাবক এবং সভাপতি- আমি তো আপনাকেই বলব। আমি কাকে বলব? আমরা বিএনপি দুই একজন প্রতিনিধি- আমরা যে কথা বলি, আমাদের একটু বেশি সময় দিলে সরকারই উপকৃত হবে। 

তিনি বলেন, মগবাজার বিস্ফোরণ নিয়ে অনুমাননির্ভর খবর প্রকাশ করা ঠিক হয়নি। এর আগে নারায়ণগঞ্জে এই ধরনের ঘটনায় ৪০ জন মানুষ মারা গেছে। এই ঘটনায় ৭/৮ লোক মারা গেছে এবং বহুলোক এখন চিকিৎসাধীন। 

বিএনপির এই সংসদ সদস্য বলেন, বিশেষজ্ঞ যারা তাদের সঠিক তদন্ত সাপেক্ষে মন্তব্য করা উচিত। এক্ষেত্রে ঢাকাসহ সারাদেশে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে যে পদক্ষেপ গ্রহণ করা দরকার সরকারকে তা গ্রহণ করতে হবে। না হলে দেখা যাবে গণভবনের মধ্যে বিস্ফোরণ হলেও বলবে এটা নাশকতা। দেখা যাবে গুরুত্বপূর্ণ স্থাপনায় ঘটনা ঘটলে তদন্ত ছাড়াই পত্রিকায় নিউজ হবে। 

তিনি বলেন, রাস্তা নির্মাণের ক্ষেত্রে বিটুমিন অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। এই বিটুমিন নিয়ে গত একমাস জাতীয় পত্রিকায় নিউজ হচ্ছে। আজকের সমস্ত পত্রিকায় নিউজ এসেছে। ভুয়া সনদ নিয়ে নিম্নমানের বিটুমিন পোর্ট থেকে খালাস হচ্ছে বলা হচ্ছে। আমি মনে করি, এটির ব্যাপারে সঠিক তদন্ত করে সরকার ব্যবস্থা গ্রহণ করবে। 

হারুনুর রশিদ বলেন, যারা রাস্তা বানাচ্ছেন- বসুন্ধরা গ্রুপ বানাচ্ছে- তারা হয়তো এ ধরনের নিউজ করাচ্ছেন। যেহেতু গণমাধ্যমে নিউজটা এসেছে, আমি মনে করি গুরুত্বসহকারে বিবেচনায় নেওয়া দরকার। 

এইউএ/এইচকে

Link copied