সেক্রেটারি পরওয়ারসহ জামায়াতের ৯ নেতাকর্মী আটক

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৮ পিএম


সেক্রেটারি পরওয়ারসহ জামায়াতের ৯ নেতাকর্মী আটক

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলটির ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি তারা রাষ্ট্রবিরোধী কাজে লিপ্ত ছিলেন।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি ভবন থেকে সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাদের আটক করা হয়। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, দলের সেক্রেটারি জেনারেল ও সহকারী সেক্রটারিসহ নেতাকর্মীদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জামায়াতে ইসলামী। সোমবার রাতে দলটির পক্ষ থেকে এই বিবৃতি দেওয়া হয়। এতে অবিলম্বে নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে ৬ সেপ্টেম্বর বিকেলে সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভাপতিত্বে এক বৈঠকের আয়োজন করা হয়। বৈঠক থেকে সরকার অন্যায়ভাবে জামায়াতের ৭ জন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে গ্রেফতার করে।

বিবৃতিতে আরও বলা হয়, দেশে এখন এক বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। সরকার দীর্ঘ এক যুগ ধরে জনগণের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছে। কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। সরকারের সবচেয়ে বেশি জুলুম-নির্যাতনের শিকার হয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। জামায়াতের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে নির্যাতন চালানো হয়েছে। অনেককে গুম করা হয়েছে এবং পঙ্গু করে দেওয়া হয়েছে। শত জুলুম বুকে ধারণ করে জামায়াত নিয়মতান্ত্রিকভাবে তার স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিশেষ করে করোনা ভাইরাসের ১৮ মাসে জামায়াত জনগণের পাশে দাঁড়িয়ে সেবা দেওয়ার চেষ্টা করেছে। 

জেইউ/এইচআর/জেডএস/জেএস

Link copied