আইনের নয়, শেখ হাসিনার শাসন চলছে : গয়েশ্বর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ অক্টোবর ২০২১, ০৬:৩৮ পিএম


আইনের নয়, শেখ হাসিনার শাসন চলছে : গয়েশ্বর

জিয়া মঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজ যে শাসন চলছে, তা আইনের শাসন নয়। এটি হচ্ছে শেখ হাসিনার শাসন। 

সোমবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জিয়া মঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেনি। জনগণের নিকট তাদের কোনো কমিটমেন্ট ছিল না যে, তারা দেশ স্বাধীন করলে কী করবে। গণতন্ত্র পুনরুদ্ধার হলে বিএনপি কী করবে, তার একটা কমিটমেন্ট থাকা দরকার।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এলে কী করবে, তা জনগণকে জানানো খুব জরুরি। মুদ্রাপাচার ও দুর্নীতি থেকে জাতি মুক্তি চায়, মানুষ মুক্তি চায়। সে মুক্তির লক্ষ্যে বিএনপি কী পদক্ষেপ নেবে? সাংবাদিক সাগর-রুনিসহ যারা যারা হত্যা হয়েছেন, যারা গুম হয়েছেন, সব কিছুর বিচার হবে। পাচার হওয়া মুদ্রা দেশে ফিরিয়ে আনা হবে এবং দুর্নীতিবাজদের কঠোর শাস্তির আওতায় আনা হবে। তখন যদি কেউ এসে কেউ আত্মীয়ের পরিচয় দিলেও কোনো কাজ হবে না। 

বিএনপির এ নীতিনির্ধারক বলেন, সবার ঊর্ধ্বে বিচার বিভাগ, সেই বিচার বিভাগকে তারা (আওয়ামী লীগ) নিয়ন্ত্রণ করছে। প্রধান বিচারপতি এস কে সিনহাকে কীভাবে করে দেওয়া হলো! শোনা যায়, তার ওপর নির্যাতন করা হয়েছে, আবার তার ওপর পিস্তলও ধরা হয়েছে। আমরা আজ ন্যায়বিচার থেকে বঞ্চিত। 

তিনি বলেন, পরীমনিকে রিমান্ডে নেওয়ার ১৭ দিন পর আদালত জিজ্ঞেস করেছেন, তাকে কেন রিমান্ডে নেওয়া হলো। ধন্যবাদ। আমাদের বেলায় করেন না কেন?  

আলোচনায় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক সাংসদ বিলকিস ইসলাম প্রমুখ।

এমএইচএন/আরএইচ

Link copied