বিএনপির সমাবেশের কারণে প্রেস ক্লাবের মান-মর্যাদা নষ্ট হচ্ছে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর ২০২১, ০৩:৫২ পিএম


জাতীয় প্রেস ক্লাবে বিএনপির সমাবেশের কারণে প্রতিষ্ঠানটির মান-মর্যাদা নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রোববার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির এক সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য ‘এ সরকারকে আর সময় দেওয়া যাবে না। নব্বইয়ের গণঅভ্যুত্থানের মতো হটাতে হবে’ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, গতকাল শুনেছি, যদিও আমি প্র্যাকটিক্যালি দেখিনি। 

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা গতকাল প্রেস ক্লাবে সমাবেশ করেছিলেন। প্রেস ক্লাবে অবশ্যই আলোচনা সভা হয়। সরকারের পক্ষে-বিপক্ষে আলোচনা সভা, সিভিল সোসাইটির আলোচনা সভা হয়। কিন্তু প্রেস ক্লাবকে নয়াপল্টনের মতো সমাবেশস্থল বানানো কখনো সমীচীন নয়। 

প্রেস ক্লাব সাংবাদিকদের একটি প্রতিষ্ঠান উল্লেখ করে মন্ত্রী বলেন, রাজনৈতিক কার্যালয়ের সামনে যেভাবে সমাবেশ হয়, এখানে সে ধরনের সমাবেশ করা সমীচীন নয়, যেটি মির্জা ফখরুল সাহেবরা গতকাল করেছেন। এতে প্রেস ক্লাবের মান-মর্যাদা নষ্ট হচ্ছে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি। 

বিএনপি গত সাড়ে ১২ বছর ধরে গণঅভ্যুত্থানের কথা বলে আসছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির পক্ষে জনগণ কখনো নামবেন না। অবশ্যই তারা সরকারের সমালোচনা করতে পারেন। মির্জা ফখরুল সাহেবরা দিবাস্বপ্ন দেখছেন। 

মন্ত্রী আরও বলেন, প্রায়ই তারা (বিএনপি নেতারা) বলেন, জাতীয় ঐক্য স্থাপন করবেন। যে ঐক্য তারা করেছিলেন, সে ঐক্য বেলুনের মতো উবে গেছে। বেলুনের বাতাস চলে গেলে যেমন চুপসে যায়, তাদের ঐক্যটাও বেলুনের মতো চুপসে গেছে।
  
এসএইচআর/আরএইচ

Link copied