দেশে কোনো জবাবদিহিতা নেই : মোস্তফা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০২১, ০২:০৪ পিএম


দেশে কোনো জবাবদিহিতা নেই : মোস্তফা

স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদদের স্বপ্ন পূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিক দিয়ে চলছে বলে দাবি করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা। তিনি বলেন, সবাইকে মনে রাখতে হবে, একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই। অথচ আজ দেশে কোনো জবাবদিহিতা নাই।

বুধবার (১০ নভেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে শহীদ নূর হোসেন দিবস স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, গণ আন্দোলনের মাধ্যমে অর্জিত জনগণের ভোটের অধিকারও আজ নেই। গণতন্ত্রহীন উন্নয়নের নামে দেশে লুটপাট, গোষ্ঠীতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। শহীদ নূর হোসেনের স্বপ্ন বাস্তবায়নে গত ৫০ বছরের অপশক্তিগুলোকে প্রত্যাখ্যান করে নতুন বিপ্লব ঘটাতে হবে।

তিনি আরও বলেন, জ্বালানি তেলের মূল্য ও বাস-লঞ্চের বর্ধিত ভাড়া বৃদ্ধির মাধ্যমে সরকার প্রমাণ করেছে দেশের মানুষের জন্য তাদের কোনো দায় নেই। যারা ক্ষমতায় যাবার জন্য লড়াই করছে তাদের চরিত্রও এদের মতোই। তারা জনগণকে নতুন স্বপ্ন দেখাতে পারছে না। সুতরাং জনগণের সরকার প্রতিষ্ঠায় আন্দোলন গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন লেবার পার্টির একাংশের চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদকমণ্ডলীর সদস্য মতিয়ারা চৌধুরী মিনু প্রমুখ।

এএইচআর/এমএইচএস

Link copied