ইউপি নির্বাচনের নামে দেশে খুনোখুনি চলছে : জিএম কাদের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০২১, ০৫:০৭ পিএম


ইউপি নির্বাচনের নামে দেশে খুনোখুনি চলছে : জিএম কাদের

ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে খুনোখুনি চলছে বলে দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, দেশে তামাশার নির্বাচন চলছে, নির্বাচনের নামে প্রহসন চলছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান অনেক ক্ষমতা দিয়েছে নির্বাচন কমিশনকে। কিন্তু তারা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষমতা প্রয়োগ করছে না। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থতার দায় নির্বাচন কমিশনকেই নিতে হবে।

ঠুনকো কারণে জাতীয় পার্টির প্রার্থীদের প্রার্থীতা বাতিল করে দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হতে মরিয়া সরকার দলীয় প্রার্থীরা। আবার সরকার দলীয় প্রার্থীরা হামলা-মামলা করছে জাতীয় পার্টি প্রার্থীদের ওপর।

সব মন্ত্রনালয়ই দুর্নীতিতে ছেঁয়ে গেছে বলে উল্লেখ করেন জিএম কাদের। তিনি বলেন- পুকুর চুরি নয়, এখন সাগর চুরি হচ্ছে। দুর্নীতিই এখন নীতি হয়ে দাঁড়িয়েছে। যারা দুর্নীতি করে, সমাজে তারাই বুক ফুলিয়ে চলে। আর যারা দুর্নীতি করে না তারা অনেক সময় নির্যাতনের শিকার হচ্ছে।

মেডিকেল টেকনোলজিস্টদের যৌক্তিক দাবি মেনে নিয়োগ প্রক্রিয়া চালু করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, নির্বাচনের আগে আওয়ামী লীগ ঘোষণা দিয়েছিল ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করবে। কিন্তু, দূর্ভাগ্যজনক হলেও সত্য দেশে এখন কোটি কোটি বেকার কাজের জন্য ঘুরছে।

জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে মো. ইকরাম হোসেন বাবুর সভাপতিত্বে ও প্রিয়াংকা সুকমলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নজরুল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ওমর, যুগ্ম মহাসচিব মো. জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা প্রমুখ।

এএইচআর/এমএইচএস

Link copied