গণবিস্ফোরণ ছাড়া স্বৈরাচারী সরকার যাবে না : রব

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর ২০২১, ০৫:২৩ পিএম


গণবিস্ফোরণ ছাড়া স্বৈরাচারী সরকার যাবে না : রব

একটি গণবিস্ফোরণ ছাড়া এ স্বৈরাচারী সরকার যাবে না বলে মন্তব্য করেছেন সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, স্বৈরাচারী সরকারকে বিদায় করতে প্রয়োজনে আমাদের দুই-চারজনকে জীবন দিতে হবে। আমি জীবন দিতে প্রস্তুত। বাংলাদেশের সকল রাজনৈতিক দলের প্রতি অনুরোধ, এই স্বৈরাচারী সরকারকে বিদায় দেওয়ার জন্য আমাদের কিছু লোককে জীবন দিতেই হবে। এটার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। 

শনিবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাজতান্ত্রিক দল ঢাকা মহানগরের উদ্যোগে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

রব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আর কত ভর্তুকি দেবো? মনে হচ্ছে এটা যেন উনাদের বাবার তালুক। রাষ্ট্রের সমস্ত উন্নয়ন হয় জনগণের টাকায়। ভর্তুকি কী আপনাদের টাকায় দিয়েছেন? ভর্তুকি দিচ্ছেন জনগণের টাকায়। সরকার কোনো দলের হয় না, ব্যক্তির হয় না। আমরা পরিষ্কার বলে দিচ্ছি, আমাদের টাকা দিয়ে জনগণের গলা কেটে, তাদের জিম্মি করে, ভাড়া বৃদ্ধি করে জনগণের কাছ থেকে যে টাকা আদায় করছেন সেটি করতে দেওয়া হবে না। আপনারা রাষ্ট্রের পক্ষ থেকে ভর্তুকি দেবেন। রাষ্ট্রের সমস্ত কিছুর মালিক জনগণ। 

তিনি বলেন, আপনারা জনগণের ওপর যে অত্যাচার-নির্যাতন করেছেন তার সব কিছুরই শেষ আছে। বিনা ভোটে দীর্ঘদিন সরকার কায়েম করে আছেন। এতে জনগণের কাছে আপনাদের কোনো জবাবদিহি নেই। সবকিছু শেষ আছে। পৃথিবীতে এমন কোনো বিষয় নেই যার শেষ নেই। আপনাদেরও যেতে হবে। তবে কীভাবে যাবেন, সেটি ভাবলে আমাদের গা শিউরে ওঠে। 

ইউপি নির্বাচন নিয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনারা শতাধিক লোককে খুন করেছেন। সেখানে একে-৪৭ সহ যেসব অস্ত্র ব্যবহার করা হয়েছে এই অস্ত্রগুলো আসল কোথা থেকে? এগুলোর ট্রেনিং হলো কোথায়? মানুষের মৃত্যুতে এ সরকারের সামান্যতম সহানুভূতি সৃষ্টি হয় না। 

এমএইচএন/এসকেডি

Link copied