খালেদাকে বিদেশ পাঠানোর বিষয়ে বিশিষ্ট নাগরিকদের সংবাদ সম্মেলন কাল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ নভেম্বর ২০২১, ০৪:৩৪ পিএম


খালেদাকে বিদেশ পাঠানোর বিষয়ে বিশিষ্ট নাগরিকদের সংবাদ সম্মেলন কাল

খালেদা জিয়া /ফাইল ছবি

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রসঙ্গে অবস্থান তুলে ধরতে কয়েকটি রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রের এ টি এম হায়দার মিলনায়তনে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু এ তথ্য জানান। 

শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, ‘আমরা আগামীকাল (বুধবার) তিন সংগঠন- ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন ও রাষ্ট্র সংস্কার আন্দোলনসহ কয়েকজন বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করেছি। সেখানে বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে পাঠানোর বিষয়ে কথা বলবেন সবাই। ডা. জাফরুল্লাহ চৌধুরী সংবাদ সম্মেলনে থাকবেন।’ 

তিনি বলেন, ‘আমরা আজকেও জাফরুল্লাহ চৌধুরী, জোনায়েদ সাকিসহ বেগম জিয়াকে দেখতে যাচ্ছি।’

আয়োজক সূত্র জানায়, বুধবারের সংবাদ সম্মেলনে গণসংহতি আন্দোলন, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও ভাসানী অনুসারী পরিষদসহ আরও কয়েকটি রাজনৈতিক দল অংশ নিতে পারে। তাদেরকেও সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার অনুরোধ জানানো হচ্ছে। এসব সংগঠনের মধ্যে জেএসডি, গণফোরাম ও নাগরিক ঐক্য রয়েছে। তবে কোনো নেতাই এ বিষয়ে প্রকাশ্যে কথা বলতে রাজি হননি। 

শেখ রফিকুল ইসলাম বলেন, ‘আমরা তিন সংগঠন ছাড়াও আরও কয়েকটি সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিদের যুক্ত করার চেষ্টা করছি। এখনই এটা বলা যাবে না। আমরা প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানাব।’

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানোর পর সেদিন রাতেই সিসিইউতে যেতে হয় খালেদা জিয়াকে। এর আগে, ১২ অক্টোবর এভার কেয়ার হাসপাতালে ২৭ দিন চিকিৎসা শেষে ১৩ নভেম্বর সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি। যদিও মাত্র এক সপ্তাহের ব্যবধানেই আবারও এভার কেয়ারে যেতে হয় তাকে।  

এএইচআর/এইচকে

Link copied