ফাঁসির আসামির সাজা মওকুফ হয়, খালেদার মুক্তি মেলে না : রিজভী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২১, ০৩:৩৬ পিএম


ফাঁসির আসামির সাজা মওকুফ হয়, খালেদার মুক্তি মেলে না : রিজভী

ফাঁসির আসামির সাজা মওকুফ হলেও গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়ার মুক্তি মিলছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা পাওয়ার মৌলিক অধিকার হরণ করেছে সরকার। খুনের আসামির সাজা মওকুফ হলেও গণতন্ত্রের নেত্রীর মুক্তি মিলছে না। কারণ সরকার খালেদা জিয়াকে ভয় পায়।’

সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর শান্তিনগর বাজারে খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ‘দল মত নির্বিশেষে সবাই খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতের দাবি তুলছে। কিন্তু অবৈধ সরকার কিছুই কর্ণপাত করছে না। ফ্যাসিবাদের সব স্বরূপ নিয়ে আত্মপ্রকাশ করেছে তারা। দয়া-মায়া-মানবতা বলতে কিছু নেই তাদের।’

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার দাবি জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘বেগম জিয়াকে এই মুহূর্তে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন। এ সময় মেডিকেল বোর্ডের বক্তব্য গুরুত্বের সঙ্গে নিতে সরকারের প্রতি আহ্বানও জানান রিজভী।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল আলম ফিরোজ প্রমুখ।

এএইচআর/এমএইচএস

Link copied