খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শুরু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর ২০২১, ০২:৪৮ পিএম


খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শুরু

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। 

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে এই সমাবেশ চলছে। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কমিটির আহ্বায়ক আমান উল্লাহ আমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সরেজমিন দেখা গেছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পিকআপে অস্থায়ী মঞ্চ করে বিএনপি। সমাবেশে আসা নেতাকর্মীদের বসার জন্য সড়কে কার্পেট বিছানো হয়।  

সমাবেশে অংশ নিতে বেলা ১১টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট-ছোট মিছিল সহকারে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসতে থাকেন। বেলা ১২টার দিকে বিএনপির কার্যালয়ের সামনের সড়ক পূর্ণ হয় নেতাকর্মীদের উপস্থিতিতে। ফলে এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

dhakapost

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পল্টন, ফকিরাপুল, নাইটিংগেল ও কাকরাইল এলাকায় তীব্র যানজট ও জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। এছাড়া সমাবেশে নিরাপত্তা রক্ষা, পুলিশসহ সাদা পোশাকের আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা উপস্থিত রয়েছেন। 

সমাবেশে অংশ নিয়ে বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন বলেন, আমরা কি নেত্রীকে মুক্ত করবা না? আমি নেতাদেরকে বলব কঠোর কর্মসূচি ঘোষণা করেন। আমরা রাস্তায় থাকব।

একই দাবিতে সারাদেশে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ চলছে। সমাবেশ অংশ নিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বিভিন্ন বিভাগে অবস্থান করছেন। এরমধ্যে স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী সিলেটে সমাবেশ অংশ নিচ্ছেন।

এএইচআর/জেডএস 

Link copied