ফেসবুকে বিএনপির নামে কুৎসা রটানো হচ্ছে : রিজভী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩৮ পিএম


ফেসবুকে বিএনপির নামে কুৎসা রটানো হচ্ছে : রিজভী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া পেজ ব্যবহার করে বিএনপি নেতাদের নামে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

তিনি বলেন, কিছু অসাধু, অপপ্রচারকারী ও অসত্য প্রচারণায় লিপ্ত সোশ্যাল মিডিয়ার ভুয়া পেজ ব্যবহার করে বিএনপি এবং শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে। মহল বিশেষের প্ররোচনায় গভীর চক্রান্তের অংশ হিসেবেই এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারীরা বিএনপির বিরুদ্ধে সরকারি নীলনকশা বাস্তবায়নের সক্রিয় সদস্য।

রিজভী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের নেতৃবৃন্দদের সম্পর্কে প্রচারিত মিথ্যাচার, বিভ্রান্তিকর বক্তব্য ও মন্তব্যের সঙ্গে বিএনপির বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই। ষড়যন্ত্রকারীদের এজেন্ট হিসেবে বিএনপির নেতৃবৃন্দের ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

রিসার্চ সেন্টার বিএনপি (আরসিবি) নামে ভুয়া ফেসবুক পেজসহ আরও কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিএনপির বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে উল্লেখ করে রিজভী বলেন, এতে প্রমাণিত হয়, ক্ষমতাসীন গোষ্ঠীর মদদেই বিএনপি ও শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে ধারাবাহিক মিথ্যা-হাইপার-প্রোপাগান্ডার অংশ হিসেবেই আরসিবি নামে ভুয়া পেজ থেকে ভিত্তিহীন, বানোয়াট, কুৎসিত তথ্য প্রচার করা হচ্ছে। এমনকি টাকা দিয়ে ‘স্পন্সর’ করে সেই ভুয়া পেজগুলো ‘প্রমোট’ করা হচ্ছে।

রিজভী বলেন, ২৯ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার ভাই রফিকুল ইসলাম এবং মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ ২৫ জনের অধিক নেতাকর্মীর ওপর আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অতর্কিতে হামলা চালিয়ে তাদের গুরুতর আহত করে। তাদের বাড়ি ঘর, দোকানপাটেও নির্বিচারে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট চালানো হয়। 

এএইচআর/এসকেডি

Link copied