চাইলেই মুরাদকে সংসদ সদস্য পদ থেকে বাদ দেওয়া যাবে না : তথ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ০৪:৩৩ পিএম


চাইলেই মুরাদকে সংসদ সদস্য পদ থেকে বাদ দেওয়া যাবে না : তথ্যমন্ত্রী

ফাইল ছবি

প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগপত্র জমা দেওয়া ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য পদ চাইলেই বাদ দেওয়া যাবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ (মঙ্গলবার) সচিবালয়ে নিজ দফতরে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ডা. মুরাদ হাসান দলের এমপি, আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ ও জামালপুর জেলায়ও তার পদ রয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে এ বিষয়টি কীভাবে দেখছেন- এ প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তিনি জামালপুর জেলা আওয়ামী লীগের জেলা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। সে বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগ বলতে পারবে, সে বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন। আর দলের বিষয়টি দল বৈঠক করে সিদ্ধান্ত নেবে। এ মুহূর্তে এর বেশি কিছু বলা সমীচীন হবে না। 

মুরাদ হাসানের সংসদ সদস্য পদ নিয়ে করা প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সংসদ সদস্য পদ থেকে চাইলেই যে কেউ তাকে বাদ দিতে পারবে না। জনগণের ভোটে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। 

মন্ত্রণালয়ের কাজে ডা. মুরাদ সহযোগিতা করেছেন বলেও জানান মন্ত্রী হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, ডা. মুরাদ হাসান আমাকে সব সময় সহযোগিতা করেছেন। এজন্য তাকে আমি ধন্যবাদ জানাই। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে তিনি আমাদের কোনো কাজে বাধা হয়ে দাঁড়াননি। বরং সবসময় সহযোগিতা করেছেন। আমি তার মঙ্গল কামনা করি এবং তিনি যেন ভবিষ্যতে শারীরিকভাবে সুস্থ থাকেন, সে কামনা করি।

ফেসবুক লাইভে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ের উদ্দেশ্যে অশালীন ও বর্ণবাদী মন্তব্য এবং ফাঁস হওয়া টেলিফোন কথোপকথনে একজন চিত্রনায়িকার সাথে অত্যন্ত অশালীন ও অশ্রাব্য ভাষায় কথা বলা নিয়ে প্রচণ্ড সমালোচনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন।

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম থেকে ই-মেইলে পদত্যাগপত্র পাঠান মুরাদ হাসান।  

এসএইচআর/এনএফ/জেএস

টাইমলাইন

Link copied