জনগণের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে : মির্জা ফখরুল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২২, ০৬:১৬ পিএম


জনগণের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন পুরোপুরি ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। 

তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের রাজনীতি থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া ও গায়েবি মামলা দায়ের এবং গ্রেফতার করা যেন বর্তমান সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন মির্জা ফখরুল। ‘ভুয়া, বানোয়াট ও সাজানো’ মামলায় নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার ৭ নম্বর মহম্মদপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও সেনবাগ উপজেলা ছাত্রদলের প্রথম যুগ্ম আহ্বায়ক ফখরুল ইসলাম রুবেলকে গ্রেফতার সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ বলে দাবি করেন তিনি। 

অবিলম্বে মামলা প্রত্যাহার করে গ্রেফতারদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকার জোর করে কেড়ে নেওয়া হয়েছে। দেশকে বিরোধীদল শূন্য করতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে।

সরকার দেশ শাসনে সবক্ষেত্রে নজিরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বানোয়াট মামলায় গ্রেফতার করে কারাগারে আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে বলে দাবি করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সরকারের সব অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। যেকোনো মুহূর্তে ক্ষোভে ফেটেপড়া মানুষ বর্তমান সরকারের সিংহাসন উল্টে দিতে রাজপথ কাঁপিয়ে ধেয়ে আসবে।

এএইচআর/আরএইচ

Link copied