আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত

Dhaka Post Desk

মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

২১ মে ২০২২, ০১:১৯ এএম


আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরীরর প্রথম জানাজা শুক্রবার (২০ মে) স্থানীয় সময় বাদ জুমা লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় বৃষ্টি উপেক্ষা করে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য মানুষ অংশ নেন।

তার মরদেহ মসজিদ প্রাঙ্গণে পৌঁছালে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। জানাজায় ইমামতি করেন ব্রিকলেন জামে মসজিদের খতিব নজরুল ইসলাম।

dhakapost

ভাষার গানের রচয়িতা মরহুম আবদুল গাফ্‌ফার চৌধুরীর জানাজায় অংশ নেন বাংলাদেশ থেকে আসা সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, সাহিত্যিক-সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

dhakapost

জানাজায় অংশ নেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সেক্রেটারি সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য জাসদের সেক্রেটারি সৈয়দ আবুল মনসুর লিলু, ন্যাপের সভাপতি আজিজুর রহমান, ইউকে বাংলা রিপোটার্স ইউনিটির সভাপতি আনসার আহমেদ উল্লাহ, সিনিয়র সহসভাপতি মতিয়ার চৌধুরী, সাবেক সভাপতি অধ্যক্ষ শাহেদ রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে আবু মুসা হাসান, সৈয়দ আনাছ পাশা, মুসলেহ উদ্দিন আহমদ, সালেহ আহমদ, সেক্রেটারি তাইছির মাহমুদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির লন্ডনের সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, উদীচির হারুনুর রশিদ, যুদ্ধাপরাধ বিচার মঞ্চের পক্ষ থেকে হাজী আব্দুল হান্নান, আশরাফুজ্জামান, সেভেন মার্চ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাবেক কাউন্সিলর নূরুদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে লোকমান আহমদ, আহবাব চৌধুরী, ফয়েজুর রহমান খান, ব্রিটিশ বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কাউন্সিলার সেলিম চৌধুরী, বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নূরুল ইসলাম, যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদের সেক্রেটারি আলিমুজ্জামান, বঙ্গবন্ধু সিসার্স কাউন্সিলের এম এ আজিজ, যুক্তরাজ্য যুবলীগের জামাল খান, সেলিম আহমদ খান, কাউন্সিলারদের মধ্য থেকে বারকিং অ্যান্ড ডাগেনহ্যাম কাউন্সিলের কাউন্সিলার মঈন কাদরী, নিউহ্যাম কাউন্সিলের কাউন্সিলার মুজিবুর রহমান প্রমুখ।

dhakapost

এরপর সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্যে মরদেহ নিয়ে যাওয়া হয় আলতাব আলী পার্কের শহীদ মিনারে। প্রথমে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। এরপর একে একে শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ রিপোটার্স ইউনিটি ও বিভিন্ন সংগঠন।

dhakapost

আগামী বৃহস্পতিবার ভাষা সৈনিক আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহে দেশে পৌঁছাবে বলে শুক্রবার জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৯ মে) স্থানীয় সময় আনুমানিক সকাল ৭টায় যুক্তরাজ্যের লন্ডনে শেষ নিশ্বাস ত্যাগ করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী।

এসকেডি

Link copied