সিডনিতে বৈশাখী মেলার প্রবেশ ফি হ্রাস

Dhaka Post Desk

মোশারফ হোসেন নির্জন, অস্ট্রেলিয়া

২৩ মে ২০২২, ০৮:১৬ পিএম


সিডনিতে বৈশাখী মেলার প্রবেশ ফি হ্রাস

সিডনিতে অন্যতম বৃহত্তম মেলা বঙ্গবন্ধু পরিষদের বৈশাখী মেলা। আগামী শনিবার (২৮ মে)  দিনব্যাপী এ মেলা চলবে।

আগের মতো মেলার গ্রহণযোগ্যতা ধরে রাখতে আয়োজক কমিটি প্রস্তুতি সভা সম্পন্ন করেছে। সভায় তুলে ধরা হয় সম্ভাবনা ও বড় সমাগমের রূপরেখা, কমানো হয় প্রবেশ ফি।

রোববার (২২ মে) সিডনির মিন্টোর স্থানীয় একটি রেস্তোরাঁয় গণমাধ্যমকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় নেপথ্যের কারিগররা জানান কতটা প্রস্তুত তাদের বিনোদন মঞ্চ। সংগঠনের সভাপতি ড. মাসুদুল হকের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন ড. রতন কুন্ড।

মেলায় প্রবেশমূল্য জনপ্রতি ১২ ডলার থেকে কমিয়ে ১০ ডলার করা হয়েছে। তবে ৬ বছরের নিচে শিশুরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে। মেলার টিকিট লাকেম্বা, ইঙ্গেলবার্ন, মিন্টো, ব্লাকটাউন, ইস্ট হিলসসহ বাংলাদেশি বিভিন্ন গ্রোসারি দোকানে পাওয়া যাচ্ছে। মেলা প্রাঙ্গণেও টিকিট পাওয়া যাবে। পার্কিংয়ের জন্য গুনতে হবে আলাদা ১০ ডলার।

আয়োজক কমিটি ঢাকা পোস্টকে জানায়, দুবছর করোনার বিধিনিষেধের জন্য দিনকাল ঠিক করেও মাঠে গড়ায়নি মেলাটি। এ বছর করোনা নিয়ন্ত্রণে থাকায় বড় আসরের সম্ভাবনা ধরে রেখে তারিখ নির্ধারণ করা হয়েছে। মেলায় যাতায়াতের জন্য শাটল ট্রেনের ব্যবস্থা রাখা হয়েছে। 
 
সিডনির ব্যাংকসটাউনের পেসওয়েতে (১৭৬-১৭৮ এল্ড্রিজ রোড, কনডেল পার্ক) শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা। মেলায় এবারের অন্যতম আকর্ষণ ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। 

আরএইচ

Link copied