লন্ডনে শেখ হাসিনাকে মোকাবিলা করার ঘোষণা যুক্তরাজ্য বিএনপির

Dhaka Post Desk

মাহবুব আলী খানশূর, যুক্তরাজ্য প্রতিনিধি

২৬ মে ২০২২, ০৭:৩২ এএম


লন্ডনে শেখ হাসিনাকে মোকাবিলা করার ঘোষণা যুক্তরাজ্য বিএনপির

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বলেছেন, তিনি (প্রধানমন্ত্রী) লন্ডনে এলে তাকে সুস্থভাবে দেশে ফিরে যেতে দেওয়া হবে না। এ সময় শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলার ঘোষণা দেন তিনি।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ‘কটূক্তি’ করার প্রতিবাদে সোমবার লন্ডনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে যুক্তরাজ্য বিএনপি। সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক এ কথা বলেন। 

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে লন্ডন বাংলা প্রেসক্লাবের অফিসে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কয়সর এম আহমদ। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ। চার পৃষ্ঠার একটি প্রেস বিজ্ঞপ্তি উপস্থিত সাংবাদিকদের পড়ে শোনান কয়সর এম আহমদ। পরে তার বক্তব্যের ওপর নানা প্রশ্ন করেন উপস্থিত সাংবাদিকরা।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের বিডিনিউজ২৪ এর যুক্তরাজ্য প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক প্রেসিডেন্ট নাহাস পাশা, সাপ্তাহিক দেশ’র সম্পাদক ও প্রেসক্লাবের সেক্রেটারি তাইসির মাহমুদ, এটিএন ইউকে’র হেড অব নিউজ মোস্তাক বাবুল, সাপ্তাহিক সুরমার নিউজ এডিটর কাইয়ুম আব্দুল্লাহ, প্রেসক্লাবের ইভেন্ট সেক্রেটারি রেজাউল করিম মৃধা, দৈনিক বর্তমান সময়ের বিশেষ প্রতিনিধি ও প্রেসক্লাবের নির্বাহী সদস্য নাজমূল হোসেন, আইটি সেক্রেটারি আব্দুল হান্নান, নির্বাহী সদস্য সরওয়ার হোসেন, দৈনিক জালালাবাদের যুক্তরাজ্য প্রতিনিধি মোহাম্মদ জাহেদী ক্যারল, ঢাকা পোস্টের যুক্তরাজ্য প্রতিনিধি মাহবুব আলী খানশূর, স্বদেশ বিদেশ পত্রিকার সম্পাদক বাতিরুল হক সরদার, আইওন টেলিভিশনের নিউজ এডিটর হেফাজুল করিম রাকিব, ক্যামেরা পারসন পিনাক আহমেদ, বিশ্ব বাংলার সম্পাদক শাহ বেলাল প্রমুখ।

এতে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া সলিসিটার ইকরামুল হক মজুমদার, সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমানও প্রশ্নের উত্তর দেন।

এক প্রশ্নের জবাবে কয়সর এম আহমেদ বলেন, আমরা আন্দোলনের বিষয়ে কতটা সিরিয়াস আপনার দেখবেন। আমরা শুরু করেছি মাত্র। আগামী সপ্তাহ থেকে আপনারা দেখবেন আন্দোলন কাকে বলে। এই শেখ হাসিনা লন্ডনে আগেও এসেছিলেন এবং ফিরেও গেছেন। ফিরে গিয়ে মিডিয়ার মাধ্যমে বলেছেন, তিনি ভবিষ্যতে আর লন্ডনে আসার দুঃসাহস করবেন না। যদি তিনি লন্ডনে আসার পরিকল্পনা করেন তবে আমরা আপনাদের মাধ্যমে তাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চাই, কোনো অবস্থাতে সুস্থ অবস্থায় উনি লন্ডন থেকে ফিরবেন না। এটা রাজনৈতিকভাবে যুক্তরাজ্য বিএনপি করবে। উনি চিন্তাই করতে পারবেন না আমার কীভাবে মোকাবিলা করব। আমরা অবশ্যই তাকে মোকাবিলা করব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি মুজিবুর রহমান মুজিব, তাজুল ইসলাম, সলিসিটার ইকরামুল হক মজুমদার, সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, খসরুজ্জামান খসরু, আজমল হোসেন চৌধুরী জাবেদ, দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক সেলিম আহমেদ প্রমুখ।

এসএসএইচ

Link copied