কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের পহেলা বৈশাখ উদযাপন

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি 

২৮ মে ২০২২, ০২:৫৮ এএম


অডিও শুনুন

দুই বছর করোনা মহামারিতে বন্ধ থাকার পর এ বছর পহেলা বৈশাখ উদযাপন করেছে কুয়েত প্রবাসী বাংলাদেশিরা। শুক্রবার (২৭ মে) দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে আব্বাসিয়া টুরেস্টিক পার্কে পহেলা বৈশাখ উদযাপিত হয়। 

কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও কুয়েতে বিভিন্ন দেশের কূটনীতিক ও স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অতিথিদের বরণ করা হয়। মেলায় প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নারীদের তৈরি বিভিন্ন পিঠার স্টল ঘুরে দেখেন অতিথিরা। এরপর কুয়েত ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
 
দূতাবাসের পৃষ্ঠপোষকতায় পহেলা বৈশাখ উদযাপন কমিটির আয়োজনে দ্বিতীয় পর্বে মনোমুগ্ধকর বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতির মধ্যে নিত্য, জারি, সারি, ভাটিয়ালি, বাউল গান, লালন গীতি, পান্তা ইলিশ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। এতে কুয়েতের প্রত্যন্ত অঞ্চল থেকে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা বন্ধু-বান্ধব, শিশু, নারী-পুরুষ ছোট-বড় সবাই বৈশাখী সাজে মেলায় ঘুরতে আসেন। হাজার হাজার বাংলাদেশির উপস্থিতিতে অনুষ্ঠানস্থল পরিণত হয় একখণ্ড বাংলাদেশে।

ওএফ

Link copied