পর্তুগাল আওয়ামী লীগের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মতবিনিময়

Dhaka Post Desk

ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল প্রতিনিধি

২৮ মে ২০২২, ১০:৫৫ এএম


পর্তুগাল আওয়ামী লীগের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মতবিনিময়

পর্তুগাল আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় করেছেন রাষ্ট্রীয় সফরে দেশটিতে অবস্থানরত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। শুক্রবার (২৭ মে) পর্তুগালের রাজধানী লিসবনে স্থানীয় একটি রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম জসিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় সভায় দলের নেতারা, বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাফিক উল্লা-সহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ব্যক্তিরা ও পর্তুগাল বাংলা প্রেসক্লাব নেতারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মতবিনিময় সভায় পূর্ববর্তী বক্তাদের প্রবাসীদের জন্য বিভিন্ন দাবি আদায় এবং বিভিন্ন অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের শরণাপন্ন হয়ে বিষয়গুলো সমাধানের ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপনের বিষয়ে এবং পর্তুগালের লিসবনের স্থায়ী শহীদ মিনারটি সহজে গোচরীভূত হয় এমন একটি স্থানে স্থাপন করার বিষয় সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

dhakapost

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম পর্তুগালে কমিউনিটির কল্যাণে পর্তুগাল আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন ও সহযোগিতামূলক কর্মকাণ্ড পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে উপস্থাপন করেন এবং লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের লোকবল বৃদ্ধি করে সেবা কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন। একইসঙ্গে তিনি পর্তুগালের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক জোরদার করার জন্য সরকারের উচ্চ পর্যায়ের নেতাদের রাষ্ট্রীয় সফরে আসার আহ্বান জানান।

তাছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা ও মহসিন হাবিব ভূঁইয়া, উপদেষ্টা মাহবুব আলম সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসেন, প্রধান উপদেষ্টা মাহবুবুল আলম, জামাল উদ্দিন, যুবলীগ নেতা অনুপম মেহেদী ও খ ই ফাহাদ, ছাত্রলীগ নেতা নোমান হোসাইন প্রমুখ।

এসএসএইচ

Link copied