নির্বাচন থেকে সরে দাঁড়াল খলকু-মিজান প্যানেল

মিশিগানে জালালাবাদ সোসাইটিতে ফাটল

Dhaka Post Desk

তোফায়েল রেজা সোহেল, মিশিগান (যুক্তরাষ্ট্র) থেকে

২০ জুন ২০২২, ০১:২৫ পিএম


মিশিগানে জালালাবাদ সোসাইটিতে ফাটল

মিশিগান জালালাবাদ সোসাইটির নির্বাচন আগামী ১৮ সেপ্টেম্বর। এই নির্বাচনকে সামনে রেখে গ্রেটার সিলেটের চার জেলার প্রবাসীদের এ সংগঠনে এখন ফাটল ধরেছে। এক গ্রুপে রয়েছেন সংগঠনের লাইফ মেম্বাররা। অপর গ্রুপে আছেন বর্তমান কমিটিসহ উপদেষ্টা কমিটির বেশির ভাগ সদস্য। সম্প্রতি দুটি গ্রুপ হ্যামট্রামিক শহরে প্রকাশ্যে পাল্টাপাল্টি সভা করেছে।

সংগঠনে এই জটিল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন খলকু-মিজান প্যানেল। তারা রোববার (১৯ জুন) দুপুরে হ্যামট্রামিক শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এই প্যানেলে সভাপতি পদে ছিলেন জালালাবাদ সোসাইটির সাবেক উপদেষ্টা খলকুর রহমান। সেক্রেটারি পদে ছিলেন হবিগঞ্জ জেলা অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মিজান মিয়া জসিম এবং সাংগঠনিক সম্পাদক পদে গোলাপগঞ্জ হ্যাল্পিং হ্যান্ডের সাংগঠনিক সম্পাদক মামুনুল হুদা খান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন খলকুর রহমান। তিনি বলেন, সিলেটের একটি ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ সোসাইটি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আমরা এই পরিষদ গঠন করি। সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেটাই ছিল আমাদের আশা এবং জালালাবাদবাসীর স্বপ্ন। এজন্য শুরু থেকে আমাদের প্যানেল ব্যাপক প্রচার-প্রচারণা করেছে।

ইদানিং নির্বাচনী প্রক্রিয়ায় জটিলতার সৃষ্টি হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার কোনো লক্ষণ নেই। আমাদের সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের পরামর্শে  আমরা এই নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিই। ভবিষ্যতে সব প্রার্থীর অংশগ্রহণে নির্বাচনের সুন্দর পরিবেশ তৈরি হলে আমাদের প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এদিকে নির্বাচনী তফসিল ঘোষণার দিন প্রধান নির্বাচন কমিশনার এনাম উদ্দিন একটি স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার অঙ্গীকার করেন। তিনি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার স্বার্থে সব প্রার্থীসহ বাংলাদেশি কমিউনিটির পরামর্শ ও সহযোগিতা চেয়েছেন।

এসএসএইচ

Link copied