ঘাতকরা বাঙালির মন থেকে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি মুছে ফেলতে পারেনি

Dhaka Post Desk

ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল

১৬ আগস্ট ২০২২, ১০:৩১ এএম


ঘাতকরা বাঙালির মন থেকে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি মুছে ফেলতে পারেনি

যথাযোগ্য মর্যাদা, গভীর শ্রদ্ধার সঙ্গে জাতীয় শোক দিবস পালন করেছে লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। দিবসটি উপলক্ষে স্থানীয় সময় সোমবার (১৫ আগস্ট) দূতাবাসের পক্ষ থেকে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা শুধু ব্যক্তি মুজিবুর রহমানকে হত্যা করেনি, তারা চেয়েছিল বঙ্গবন্ধুর আদর্শ তথা মুক্তিযুদ্ধের চেতনাকে নিশ্চিহ্ন করতে। কিন্তু ঘাতকরা বাঙালির মন থেকে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি মুছে ফেলতে পারেনি। তারা মুক্তিযুদ্ধের চেতনার চিরন্তন শিখাকেও নিভিয়ে দিতে পারেনি।

রাষ্ট্রদূত উপস্থিত সবাইকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে বাস্তবে রূপান্তর করার কাজে সংকল্পবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি সৃষ্ট বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বানও জানান।

এর আগে, জাতীয় শোক দিবস উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে রাষ্ট্রদূত তারিক আহসান জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে অর্ধনমিতকরণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির সূচনা করেন। এছাড়াও, দূতাবাসের প্রদর্শনী কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী বর্ণাঢ্য জীবনের যুগান্তকারী ঘটনাবলীর ওপর নির্মিত “আলোকচিত্রে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন” শীর্ষক এক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

এসময়, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা, রাজনৈতিক দল, সংবাদমাধ্যম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা এবং ছাত্রসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এমএইচএস

Link copied