মালদ্বীপে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২ অনুষ্ঠিত

Dhaka Post Desk

মো. এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ

০১ অক্টোবর ২০২২, ০৮:৫০ পিএম


মালদ্বীপে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২ অনুষ্ঠিত

বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের আয়োজনে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২  অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মালদ্বীপের ক্রিকেট স্টেডিয়ামে এ আয়োজন করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৬ আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ, হাইকমিশনের প্রথম সচিব সোহেল পারভেজ, প্রবাসী ব্যবাসয়ী সি.আই.পি সোহল রানা, ধিরাগু টেলি কমিউনিকেশনস ডিরেক্টর মো. মিরশান, মালদ্বীভিয়ান এয়ারলাইন্সের জি.এম আহম্মদ সালিম । 

বৃহত্তর কুমিল্লা প্রবাসী সংগঠনের আহ্বায়ক মো. দুলাল হোসেনের সভাপত্বিতে মো. জাকির হোসেন ও মো. মনির হোসেনের সঞ্চালনায় শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবাসী ব্যবসায়ী মো. মুজিবুর রহমান ও মো. জহিরুল ইসলাম। 

প্রধান অতিথি বক্তব্যে আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লা নামে বিভাগের দাবিতে মালদ্বীপে বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের পক্ষ থেকে মালদ্বীপস্থ হাইকমিশনের প্রায় ৫ হাজার প্রবাসীর সই করা একটি প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কুমিল্লা বাসীদের প্রাণের দাবি মেনে নিবেন। 

অনুষ্ঠানে হাইকমিশন তার বক্তব্যে বর্তমান সরকারের সফলতার দিক তুলে ধরে বলেন, প্রবাসীদের সেবা প্রদানে দূতাবাস নিরলস কাজ করে যাচ্ছে। দূতাবাসের ফেইজবুক ও ভাইবার আইডিতে সার্বক্ষণিক প্রবাসীদের তথ্য আদান প্রদান করা হচ্ছে। এছাড়াও জরুরি প্রয়োজনে যেকোনো সময় প্রবাসীদের তাকে ফোন করার জন্য বলেছেন তিনি। 

এ সময় সব প্রবাসী বাংলাদেশিদের জন্য উন্মুক্ত সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশন করেছেন  বাংলাদেশ থেকে আগত বিভিন্ন টিভি চ্যানেলের জনপ্রিয় শিল্পীরা।

এমএ

Link copied