প্রবাসীদের খোঁজ নিতে হিম্মাফুসি আইল্যান্ডে মালদ্বীপের রাষ্ট্রদূত

Dhaka Post Desk

মালদ্বীপ প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২২, ১২:৩৯ পিএম


প্রবাসীদের খোঁজ নিতে হিম্মাফুসি আইল্যান্ডে মালদ্বীপের রাষ্ট্রদূত

প্রবাসীদের খোঁজখবর নিতে হিম্মাফুসি আইল্যান্ড পরিদর্শন করেছেন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের একটি প্রতিনিধি দল। গত বুধবার (৩০ নভেম্বর) তারা দ্বীপটি পরিদর্শন করেন।

হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদের নেতৃত্বে এ সময় হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান উপস্থিত ছিলেন।  হিম্মাফুসি দ্বীপে অবস্থিত লাইফ ওয়াটার ও মালদ্বীপ কোয়ালিটি সী ফুড কোম্পানি পরিদর্শন করা হয়। ওই কোম্পানিতে কর্মরত শতাধিক প্রবাসী বাংলাদেশি কর্মীর সঙ্গে মতবিনিময় করা হয়।

মতবিনিময় সভায় রাষ্ট্রদূত বৈধ পথে রেমিট্যান্স পাঠানো, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, ই-পাসপোর্ট, স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ের ওপর গুরুত্বপূর্ণ তথ্য ও নির্দেশনার প্রদানমূলক আলোচনা করেন।

পরে ওই কোম্পানির কর্মীদের আবাসন ও কর্মস্থল ঘুরে দেখা হয়। সবশেষে হিম্মাফুসি আইল্যান্ড কাউন্সিলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করা হয়। কাউন্সিলের সঙ্গে ওই আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা হয়। এ সময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধকরণের জন্য নিয়োগকর্তাদের অনুরোধ জানানো হয়।

এমএ

Link copied