মিশিগানে ফুলেল শুভেচ্ছায় সিক্ত নতুন কাউন্সিলম্যান মুহিত মাহমুদ

Dhaka Post Desk

তোফায়েল রেজা সোহেল, মিশিগান

০৬ ডিসেম্বর ২০২২, ১১:২৯ এএম


মিশিগানে ফুলেল শুভেচ্ছায় সিক্ত নতুন কাউন্সিলম্যান মুহিত মাহমুদ

আমেরিকার মিশিগান স্টেটের হ্যামট্রামিক সিটির নতুন কাউন্সিলম্যান হওয়ায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন বাংলাদেশি-আমেরিকান মুহিত মাহমুদ। রোববার রাতে স্থানীয় একটি হলরুমে আয়োজিত এক সাংস্কৃতিক সন্ধ্যা ও ডিনারপার্টিতে তাকে শুভেচ্ছা জানান বাংলাদেশ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী, ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। 
                
অনুষ্ঠানে বক্তব্যে দেন হ্যামট্রামিক সিটির মেয়র আমির গালিব, মেয়র প্রোটেম কামরুল হাসান, সিটির ম্যানেজার ম্যাক্স গারবারিনো, কাউন্সিলম্যান নাঈম চৌধুরী, খলিল রাফি, আল সামারি, কাউন্সিলওম্যান আমান্দা জাকাওস্কি, ডেমোক্র্যাটিক পার্টির নেতা ড.শাহিন হাসান, কামাল রহমান, ড. সাহাব আহমেদসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন স্তরের নেতারা।   

জানা গেছে, কাউন্সিলম্যান অ্যাডাম আলবারমেকি পদত্যাগ করলে তার স্থলাভিষিক্ত হন গত নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহিত মাহমুদ। তিনি গত সোমবার (২৮ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে সিটি কাউন্সিলম্যান পদে দায়িত্ব গ্রহণ করেন।
         
২০২১ সালের ২ নভেম্বর হ্যামট্রামিক সিটির সর্বশেষ অনুষ্ঠিত নির্বাচনে মুহিত মাহমুদ মাত্র ৪৯ ভোটের ব্যবধানে আলবারমেকির কাছে পরাজিত হন। সম্প্রতি অ্যাডাম আলবারমেকি পেশাগত ক্যারিয়ারের জন্য পদত্যাগ করে অন্য একটি স্টেটে চলে যান। শূন্য পদে সংবিধানের ৪র্থ ধারা অনুযায়ী নির্বাচনের নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহিত মাহমুদ নতুন কাউন্সিলম্যান হন।   

সিলেটের গোলাপগঞ্জের কৃতি সন্তান মুহিত মাহমুদ সপরিবারে মিশিগানে বসবাস করছেন ২০০১ সাল থেকে। তিনি পেশায় একজন সার্ভিস ইন্ডাস্ট্রিয়াল। পাশাপাশি ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সঙ্গেও সম্পৃক্ত। তিনি দীর্ঘদিন বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক ককাসের প্রেসিডেন্ট ছিলেন।

নবনির্বাচিত কাউন্সিলম্যান মুহিত মাহমুদ তার বক্তব্যে বলেন, অত্যন্ত আনন্দিত ও অভিভূত। এই কমিউনিটির সবার বিজয়। কমিউনিটির মানুষের আন্তরিকতা, ভালোবাসা ও স্বতঃস্ফূর্ত সমর্থনসহ আমার পক্ষে নির্বাচনে কাজ করার জন্য আজকের এই বিজয়ের ফসল। সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি হ্যামট্রামিক সিটির সামগ্রিক উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সবার সহযোগিতা প্রত্যাশা করছি।   

অনুষ্ঠান সঞ্চালনা করেন লামিয়া তরফদার ও রুম্মান আহমদ চৌধুরী। দোয়া পরিচালনা করেন মাওলানা আকিকুর রহমান। কোরআন তেলেওয়াত করেন তাওহিদ উদ্দিন। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নদী ও শিমুল।  

এ সময় আরও বক্তব্যে রাখেন বিএডিসি বোর্ড ট্রাস্টি এমআই ডা. জাকিরুল হক টুকু, ডা. সেরাজুল ইসলাম, সাবেক কাউন্সিলম্যান আবু আহমদ মুসা, ব্যবসায়ী হাজী নিজাম উদ্দিন, সাকের উদ্দিন সাদেক, সাংবাদিক কামরুজ্জামান হেলাল, বিএডিসি ভাইস প্রেসিডেন্ট রেজাউল চৌধুরী, বিএডিসি সাবেক প্রেসিডেন্ট আরিফ মাহমুদ, জুবারুল চৌধুরী, রিপা হক, বিএডিসি ১৩ কংগ্রেসনাল ডিস্ট্রিক চেয়ারম্যান গিয়াস তালুকদার, মিশিগান স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমদ চান, মহানগর আওয়ামী লীগ সভাপতি আবদুস শাকুর খান মাখন, মিশিগান বিএনপি সভাপতি আকমল চৌধুরী, সেক্রেটারি সেলিম আহমদ। 

এছাড়াও বক্তব্য রাখেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট  বকুল তালুকদার, সালেহ আহমদ বাদল, সৈয়দ আলী রেজা, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস সেক্রেটারি জাবেদ চৌধুরী, মোহাম্মদ আহাদ, লুৎফুর তাহির, আকিকুল হক শামীম, সাইফ খান, বকুল চৌধুরী, লিন ব্লেসি, কডি লান, মোস্তাক আহমদ, ফখরুল ইসলাম বাচ্চু, আনোয়ার হোসাইন, ফয়সল চৌধুরী রুবেল, দেলোয়ার আনসার, আলতাফ চৌধুরী, মাসকুর খান প্রমুখ। 

প্রসঙ্গত, হ্যামট্রামিক সিটির ৬ কাউন্সিলম্যানের মধ্যে এখন ৩ জনই বাংলাদেশি বংশোদ্ভূত। অন্য দুজন হলেন প্রোটেম মেয়র কামরুল হাসান ও কাউন্সিলম্যান নাঈম চৌধুরী।

এমএ

Link copied