কাতারে ফুল ডোজ টিকা নিয়ে যাওয়া যাবে ছুটিতে

Dhaka Post Desk

আনোয়ার হোসেন মামুন, কাতার প্রতিনিধি

১৪ মার্চ ২০২১, ০৮:৪৮ পিএম


কাতারে ফুল ডোজ টিকা নিয়ে যাওয়া যাবে ছুটিতে

ফুল ডোজ ভ্যাকসিন নেওয়ার পর ছয় মাস ছুটি কাটিয়ে যে কোনো দেশ থেকে কাতারে ফিরলে হোটেল ও হোম কোয়ারেন্টাইন লাগবে না। দ্বিতীয় ডোজ গ্রহণের ১৪ দিন পর থেকে ছয় মাস গণনা শুরু হবে।

কাতার সরকারের নিয়ম অনুযায়ী কম ঝুঁকিপূর্ণ ১৮ দেশ থেকে ফিরে এলে ৭দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়া বাকি দেশগুলো থেকে ফিরলে নিজ খরচে বাধ্যতামূলক ৭দিন হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হয়। আবার হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে আরও ৭ দিন।

হোটেল আর হোম কোয়ারেন্টাইনের ঝামেলার জন্য অনেকেই প্রয়োজন থাকার পরেও ছুটিতে যাওয়ার সাহস পাচ্ছিলেন না। তাদের জন্য নতুন এ সুখবর দিলো দেশটির সরকার। সম্পূর্ণ ডোজ করোনা টিকা নেওয়া ব্যক্তিদের জন্য ছুটি কাটিয়ে কাতারে ফিরলে লাগবে না কোয়ারেন্টাইন। তবে শুধুমাত্র কাতার থেকে টিকা নেওয়া ব্যক্তিরাই এ সুবিধা পাবেন।

কাতার প্রবাসী মোজাম্মেল হোসেন সোহাগ বলেন, প্রথম ডোজ ভ্যাকসিন নিলাম, প্রত্যেক প্রবাসীর উচিত দেশে ছুটিতে যাওয়ার আগে ভ্যাকসিন নেওয়া, কারণ কাতার থেকে ভ্যাকসিন নিলে দেশ থেকে ছুটি কাটিয়ে আসলে আর কোয়ারেন্টাইন লাগবে না।

আরেক কাতার প্রবাসী মনির হোসেন বলেন, আমি এখনো ভ্যাকসিন নিতে পারিনি। চেষ্টা করছি, আশা করি পেয়ে যাব।

উল্লেখ্য, কাতারে এখন পর্যন্ত ৫ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।  দেশটিতে এখনও প্রতিদিন করোনার গড় আক্রান্তের হার ৪৫০ জনের বেশি। চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রায় ১২ হাজার। দেশটি এ পর্যন্ত ৪০ জন প্রবাসী বাংলাদেশিসহ মারা গেছেন ২৬৫ জন।

এসকেডি

Link copied