নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটি সংগঠন এবিসিএইচ গ্রুপের পিকনিক

Dhaka Post Desk

নিউইয়র্ক প্রতিনিধি

০৬ এপ্রিল ২০২১, ২৩:৩০

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটি সংগঠন এবিসিএইচ গ্রুপের পিকনিক

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির অনলাইন ভিত্তিক সংগঠন ‘আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হেল্প’ (এবিসিএইচ) গ্রুপের পিকনিক অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ এপ্রিল) নিউইয়র্কের লং আইল্যান্ডের মেনোরভিলে এ পিকনিকের আয়োজন করা হয়। করোনা পরিস্থিতিতে সীমিত আকারে মিলিত হন সংগঠনের সদস্যরা। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সদস্যরা খাওয়া-দাওয়া, গান, কৌতুক, স্মৃতিচারণসহ নানা কর্মকাণ্ডে মেতে ওঠেন।

গ্রুপের তিন এডমিন জাহিদ করিম, তরিকুল ইসলাম মিঠু এবং হাসান ভূঁইয়া জানান, আমেরিকার বাংলাদেশি কমিউনিটিতে এবিসিএইচ গ্রুপের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। প্রতিদিন আমেরিকার বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসীরা যোগ দিচ্ছেন এই গ্রুপে। আমেরিকায় বসবাসকারী বাংলাদেশি কমিউনিটির মাঝে ঐক্য, সম্প্রীতি ও পারস্পরিক সহযোগিতার মনোভাব গড়ে তোলার জন্য সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর সেই লক্ষ্যে অনলাইনে সহযোগিতার পাশাপাশি সংগঠনের সদস্যদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

dhakapost

তারা বলেন, করোনাভাইরাসের সংক্রমণের কারণে পুরো পরিবার ও শিশুদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। পরিস্থিতি ভালো হলে আগামীতে বড় আকারে মিলনমেলার আয়োজন করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা জানান, আগে তারা একে অপরকে কখনোই দেখেননি, সবাই পুরোপুরি অপরিচিত। অথচ এখানে এসে মনে হচ্ছে আমরা একে অপরের অতি আপনজন, একই পরিবারের সদস্য। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশি কমিউনিটির মানুষদের পারস্পরিক বন্ধন দৃঢ় হচ্ছে বলে তারা মত দেন।

এসএসএইচ

Link copied