মিশিগানে টিকা নেওয়ার পর আক্রান্ত ২৪৬, মৃত্যু ৩

Dhaka Post Desk

চিন্ময় আচার্য্য, মিশিগান থেকে

০৭ এপ্রিল ২০২১, ১১:৩০

মিশিগানে টিকা নেওয়ার পর আক্রান্ত ২৪৬, মৃত্যু ৩

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের টিকা নেওয়ার পর ২৪৬ বাসিন্দা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন মারা গেছেন। রাজ্যের সরকারি কর্মকর্তারা সোমবার (৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন।

মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের এক মুখপাত্র লিন লুতফিন জানিয়েছেন, টিকা নেওয়ার ১৪ দিন বা তারও বেশি দিন পর ২৪৬ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। তাদের মধ্যে ১১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। ১ জানুয়ারি থেকে ৩১ মার্চের মধ্যে এই আক্রান্তের ঘটনা ঘটেছে। 

তিনি জানান, এই তালিকা থেকে কয়েকজনকে বাদ দেওয়া হতে পারে। যারা টিকার কোর্স সম্পন্ন করার আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। এ বিষয়ে আরও পর্যালোচনা চলছে।

লিন লুতফিন আরও জানান, আক্রান্তের পর তিনজনের মৃত্যু হয়। এরা ৬৫ বছর বা তার বেশি বয়সী। তাদের মধ্যে দুজন টিকার সম্পূর্ণ কোর্স নেওয়ার তিন সপ্তাহের মধ্যে আক্রান্ত হয়েছিলেন। যদিও বেশিরভাগ মানুষের টিকা নেওয়ার ১৪ দিনের মধ্যে অ্যান্টিবডি সৃষ্টি হয়। কিছু মানুষের মধ্যে অ্যান্টিবডি তৈরিতে সময় লাগে। গোষ্ঠী ঝুঁকির বিষয়টি বুঝতে পর্যালোচনা করছে সিডিসি।

মিশিগানে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় টিকাদানের কাজেও গতি বাড়ানোর চেষ্টা চলছে। সোমবার পর্যন্ত মিশিগানে সাত লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মিশিগানের ওয়েবসাইট অনুসারে, ৪ এপ্রিল পর্যন্ত প্রায় ২.৯৫ মিলিয়ন বাসিন্দা বা মিশিগানের জনসংখ্যার প্রায় ৩৬.৫ শতাংশ বাসিন্দা করোনা টিকার একটি বা দুটি ডোজ নিয়েছেন।

মিশিগানের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, মঙ্গলবার নতুন করে চার হাজার ৯৬৪ জন আক্রান্ত হয়েছেন ও ৫৮ জন মারা গেছেন। এ নিয়ে মিশিগানে সাত লাখ সাত হাজার ৪৬৩ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১৬ হাজার ২৯৭ জনের।

ওএফ/জেএস

Link copied