স্পেনের মাদ্রিদে নরসিংদীবাসীর মিলনমেলা অনুষ্ঠিত

Dhaka Post Desk

মিরন নাজমুল, স্পেন প্রতিনিধি

২৫ আগস্ট ২০২১, ০৬:১৭ এএম


স্পেনের মাদ্রিদে নরসিংদীবাসীর মিলনমেলা অনুষ্ঠিত

স্পেনের মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের উদ্যোগে বার্ষিক বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। 

অঞ্চলভিত্তিক প্রবাসীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় ও ঐক্যবদ্ধ করার লক্ষে রোববার (২৩ আগস্ট) স্পেনের রাজধানী মাদ্রিদ শহরের উপকণ্ঠে ভূমধ্যসাগরের তীরে ঘেঁষে অবস্থিত দৃষ্টিনন্দন পান্তানো দে সান খুয়ানে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজন অনুষ্ঠিত হয়।

শহরের খেতাফে এলাকা থেকে আমন্ত্রিত প্রবাসী বাংলাদেশি অতিথি ও স্পেনে বসবাসকারী নরসিংদী জেলাবাসী বনভোজনে যোগ দেন।

স্পেনে করোনার কারণে দীর্ঘ সময় ধরে স্বাভাবিক জীবনের ছন্দ পতনের পরে খোলা পরিবেশে এমন আনন্দ আয়োজনে বাঁধভাঙা আনন্দ উল্লাস ছিল চোখে পড়ার মতো। গ্রীষ্মের ছুটিতে অনুকূল আবহাওয়ায় ও মনোরম পরিবেশে পার্কের পাশে বিশাল লেকে পানিতে সাঁতার কাটা, নৌকা ভ্রমণ ও খেলাধুলাসহ নানা ধরনের আয়োজন করা হয়।

Dhaka Post

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার তত্ত্বাবধানে ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইয়াছিন সিকদারের উপস্থাপনায় দুপুরের খাবারের পর প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে বনভোজনের কার্যক্রম শেষ হয়।

অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়া। অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মামুন খান, ঢাকা জেলা সমিতি ইন স্পেনের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি খলিল খান, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, আল হুদা জামে মসজিদ মাদ্রিদের খতিব নুরুল আলম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার, সাবেক ক্রীড়া সম্পাদক আবু বক্কর তানিমসহ বেশ কয়েকজন কমিউনিটি নেতা। 

এছাড়া নরসিংদীবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন এসবি হিমেল, লিটন, কামরুজ্জামান, হেলাল, সজল আহমেদ, জহিরুল হক টুটুল, শাহিন মিয়া, তাইজুল ইসলাম, রবিন, মশিউর প্রমুখ।

Dhaka Post

বনভোজনে স্পেনে বসবাসরত নরসিংদীর প্রবাসীদের সপরিবারে অংশ নেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়া ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন।

ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরও দৃঢ় করার আহ্বান জানিয়ে নেতৃদ্বয় বলেন, নিজ এলাকার উন্নয়নে সব প্রবাসীকে নিজ নিজ অবস্থান থেকে ভালো ও ইতিবাচক ভূমিকা রাখার সময় এসেছে। ভবিষ্যতে করোনামুক্ত পরিবেশে আরও সুন্দর বনভোজন আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন তারা।

উপস্থিত অতিথি ও সংগঠনের সদস্যরা নির্মল পরিবেশে সুন্দর ও আনন্দদায়ক বনভোজন আয়োজনের জন্য সংগঠনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ওএফ

Link copied